ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

ফিফা র‍্যাংকিংয়ে আর্জেন্টিনার উন্নতি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২২
ফিফা র‍্যাংকিংয়ে আর্জেন্টিনার উন্নতি

২০২২ বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে লিওনেল মেসিকে ছাড়াই চিলি ও কলম্বিয়াকে হারিয়েছে আর্জেন্টিনা। এই সাফল্যের ছাপ পড়েছে ফিফা র‍্যাংকিংয়েও।

এক ধাপ এগিয়েছে লিওনেল স্কালোনির দল।  

কোপা চ্যাম্পিয়ন আর্জেন্টিনার ১৬.৪৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৭৬৬.৯৯-এ। যা তাদের তুলে দিয়েছে র‍্যাংকিংয়ের চারে। আর তাদের জায়গা ছেড়ে দিয়ে পাঁচে নেমে গেছে ইংল্যান্ড। আগের মতোই তিনে আছে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স। আর বাংলাদেশ আছে ১৮৬তম স্থানে।

এদিকে শীর্ষে থাকা বেলজিয়ামের চেয়ে মাত্র ২ পয়েন্ট পিছিয়ে ছিল ব্রাজিল। গত জানুয়ারি-ফেব্রুয়ারির দুটি ম্যাচে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা জিততে পারলেই উঠে যেত শীর্ষে। কিন্তু ইকুয়েডরের বিপক্ষে এক ড্রয়ের ফলেই বেশ কিছু পয়েন্ট হারাতে হয়েছে ব্রাজিলকে। পরে প্যারাগুয়ের বিপক্ষে জয়ের পরও ফিফা র‍্যাংকিংয়ে শীর্ষে উঠা হয়নি তিতের দলের। ব্রাজিলের পয়েন্ট ছিল ১৮২৬.৩৫, বর্তমানে ১৮২৩.৪২ পয়েন্ট।

ম্যাচ না খেললেও উন্নতি হয়েছে জার্মানির। সাবেক বিশ্ব চ্যাম্পিয়নরা উঠে এসেছে তালিকার ১১ নম্বরে। মেক্সিকোর অবস্থান তালিকার ১২ নম্বরে। মূলত যুক্তরাষ্ট্রের অবনতি তাদের উপরের দিকে উঠতে সাহায্য করেছে। উন্নতি হয়েছে লুইস সুয়ারেসদের দল উরুগুয়ের। ১৭.৩৯ পয়েন্ট বেড়ে তাদের পয়েন্ট দাঁড়িয়েছে ১৬১৪.০৫ পয়েন্টে যা তাদের তুলে দিয়েছে ১৬ নম্বরে।

আফ্রিকা ন্যাশন কাপ জেতা সেনেগাল উঠে এসেছে ১৮ নম্বরে। ২১.২৬ পয়েন্ট কাটা গেছে কলম্বিয়ার। তাদের বর্তমান অবস্থান ১৯ নম্বরে।  

বাংলাদেশ সময়: ১৮২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।