ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ক্লাব বিশ্বকাপের ফাইনালে চেলসি

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২২
ক্লাব বিশ্বকাপের ফাইনালে চেলসি

সৌদি আরবের ক্লাব আল হিলালকে ১-০ গোলে হারিয়ে ক্লাব বিশ্বকাপের ফাইনালে জায়গা করে নিল চেলসি। ব্লুজদের হয়ে একমাত্র গোলটি করেন বেলজিয়ান ফরোয়ার্ড রোমেলো লুকাকু।

এ নিয়ে দ্বিতীয়বারের মতো ক্লাব বিশ্বকাপের ফাইনালে উঠল চেলসি।  

এর আগে ২০১২ সালে এই আসরের ফাইনালে খেললেও ব্রাজিলিয়ান ক্লাব করিন্থিয়াসের কাছে হেরে শিরোপা স্বপ্ন ভঙ্গ হয়েছিল চেলসির।

বুধবার রাতে আবুধাবির মোহাম্মদ বিন জায়েদ স্টেডিয়ামে দ্বিতীয় সেমিফাইনালে চেলসির নিয়মিত প্রধান কোচ থমাস টুচেল করোনা আক্রান্ত হওয়ায় এ ম্যাচে চেলসির ডাগআউটে বসেন সহকারী কোচ সল্ট জো। ম্যাচে ৫৪ শতাংশ বল দখলের পাশাপাশি ১৫টি শট নেয় চেলসি। বিপরীতে আল হিলার শট নেয় ১২টি।

পুরো ম্যাচেই চেলসির সঙ্গে সমানে সমান খেলে সৌদির ক্লাবটি। আক্রমণ পালটা আক্রমণে শেষ হয় ম্যাচ। প্রথমার্ধে চেলসি এক গোলে এগিয়ে থাকে। দ্বিতীয়ার্ধে আল হিলাল ম্যাচে ফেরার চেষ্টা চালালেও আর লক্ষ্যভেদ করতে পারেনি।  

রোমেলো লুকাকু ম্যাচের একমাত্র গোলটি ৩২ মিনিটে। বাঁ দিকে বক্সে দারুণভাবে বল নিয়ন্ত্রণ নিয়ে গোলমুখে ঠেলে দেন কাই হ্যাভার্টজ। সেখানে আল হিলালের এক ডিফেন্ডার হেডে ক্লিয়ার করার চেষ্টা করলে বল পেয়ে যান লুকাকু, সেখান থেকে ডান পায়ের শটে বল জালে জড়ান এই বেলজিয়ান ফরোয়ার্ড।

ফাইনালে চেলসির প্রতিপক্ষ ব্রাজিলিয়ান ক্লাব পালমেইরাস। গতরাতে মিসরের ক্লাব আল আহলিকে ২-০ গোলে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে তারা। ১২ ফেব্রুয়ারি রাত ১০টা ৩০ মিনিটে শুরু হবে ফাইনাল ম্যাচ।

বাংলাদেশ সময়: ০৯২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২২
এমএমএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।