ঢাকা, মঙ্গলবার, ৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ মে ২০২২, ১৫ শাওয়াল ১৪৪৩

ফুটবল

পিএসজির বড় জয়, রামোসের অভিষেক গোল

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৫ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২২
পিএসজির বড় জয়, রামোসের অভিষেক গোল

রাঁসকে উড়িয়ে ফরাসি লিগে বড় জয় তুলে নিল পিএসজি। ঘরের মাঠে ৪-০ গোলে জয় পেয়েছে মাওরিসিও পচেত্তিনোর শিষ্যরা।

এদিন দলটির জার্সিতে প্রথম গোলের দেখা পেলেন সার্জিও রামোস।

রোববার (২৩ জানুয়ারী) রাতে পার্ক দেস প্রিন্সেসে করোনা মুক্ত হয়ে নতুন বছরে পিএসজির হয়ে প্রথমবার খেলতে নামেন লিওনেল মেসি।  রামোস ছাড়াও দলটির হয়ে একটি করে গোল করেন মার্কো ভেরাত্তি ও দানিলো পেরেইরা। অন্যটি প্রতিপক্ষের আত্মঘাতী।

বিরতির কিছু আগে পিএসজির হয়ে প্রথম গোলটি করেন ভেরাত্তি। ডি-বক্সে শুরুতে মাউরো ইকার্দির শট ঠেকান এক ডিফেন্ডার, বল পেয়ে বাঁ পায়ের জোরাল শটে ঠিকানা খুঁজে নেন ইতালিয়ান মিডফিল্ডার। ২০১৭ সালের পর লিগে ভেরাত্তির এটি প্রথম গোল।

দ্বিতীয়ার্ধে ৬২তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন রামোস। কর্নার ঠিকমতো ক্লিয়ার করতে পারেনি সফরকারীরা। রামোসের শট প্রথমে গোলরক্ষক ঠেকালেও ফিরতি বল জালে পাঠান সাবেক রিয়াল মাদ্রিদ ডিফেন্ডার। পিএসজির হয়ে পঞ্চম ম্যাচে প্রথম জালের দেখা পেলেন এই স্প্যানিশ তারকা।

এরপরই দি মারিয়ার জায়গায় মেসিকে নামান পিএসজি কোচ পচেত্তিনো। গত ২২ ডিসেম্বরের পর প্রথমবার ক্লাবের হয়ে মাঠে নামলেন তিনি। মাঝে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় বাইরে ছিলেন রেকর্ড সাতবারের ব্যালন ডি’অর জয়ী তারকা। বদলি নেমেই আর্জেন্টাইন ফরোয়ার্ড রাখেন প্রভাব। কর্নারে ছোট করে তিনি বল বাড়ান ভেরাত্তিকে। তার শট প্রতিপক্ষের ফায়েসের গায়ে লেগে জালে জড়ায়।

৭৫তম মিনিটে স্কোরলাইন ৪-০ করেন দানিলো। কিলিয়ান এমবাপের পাস থেকে পর্তুগিজ মিডফিল্ডারের শট প্রতিপক্ষের একজনের গায়ে লেগে জালে আশ্রয় নেয়, কিছুই করার ছিল না গোলরক্ষকের।  

লিগে ২২ ম্যাচে ১৬ জয় ও পাঁচ ড্রয়ে পিএসজির পয়েন্ট হলো ৫৩। সমান ম্যাচে ৪২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে নিস। তিন নম্বরে মার্সেইয়ের ২১ ম্যাচে ৪০ পয়েন্ট।

বাংলাদেশ সময়: ০৯৫৬ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২২
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa