ঢাকা, শনিবার, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ মে ২০২২, ১৯ শাওয়াল ১৪৪৩

ফুটবল

বেনজেমা-মদ্রিচের গোলে স্প্যানিশ সুপার কাপ রিয়ালের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৫ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২২
বেনজেমা-মদ্রিচের গোলে স্প্যানিশ সুপার কাপ রিয়ালের

আথলেটিক বিলবাওকে হারিয়ে স্প্যানিশ সুপার কাপের শিরোপা জিতল রিয়াল মাদ্রিদ। প্রথমার্ধে এগিয়ে যাওয়ার পর আধিপত্য ধরে রাখে লস ব্লাঙ্কোসরা।

দ্বিতীয়ার্ধে ব্যবধান আরও বাড়ায় ভিনি-বেনজামারা। শেষদিকে সমতায় ফেরার জন্য অনেক চেষ্টা করেও রিয়ালের রক্ষদেয়াল ভেদ করতে পারেনি গতবারের চ্যাম্পিয়নরা।

সৌদি আরবের রিয়াদে কিং ফাহাদ আন্তর্জাতিক স্টেডিয়ামে রোববার রাতে সুপার কাপের ফাইনালে বিলবাওকে ২-০ ব্যবধানে হারায় রিয়াল মাদ্রিদ। এই প্রতিযোগীতায় ১২ বারের শিরোপাজয়ী দল এখন লস ব্লাঙ্কোসরা। দলের হয়ে দুইটি গোল করেন লুকা মদ্রিচ ও করিম বেনজেমা।

ম্যাচের শুরুতেই আধিপত্য বজায় রাখে রিয়াল। ১৯তম মিনিটে ভিনিসিয়াস জুনিয়রের পাস থেকে শট নেন বেনজেমা। তবে অল্পের জন্য তা লক্ষ্যভেদ করেনি। ৩৮তম মিনিটে লুকা মদ্রিচের গোলে এগিয়ে যায় রিয়াল। ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রদ্রিগো মাঝমাঠ থেকে বল টেনে নিয়ে ডি-বক্সে পাস দেন মদ্রিচকে। বল পেয়ে দুর্দান্ত এক শটে প্রতিপক্ষের জাল খুঁজে নেন ক্রোয়েশিয়ান এই মিডফিল্ডার।

বিরতির পর খেলতে নেমেই ব্যবধান বাড়ায় রিয়াল মাদ্রিদ। ডি-বক্স থেকে বেনজেমার শট বিলবাও ডিফেন্ডারের হাতে লাগলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। দারুণ এক স্পট কিকে লক্ষ্যভেদ করে ফরাসি এই স্ট্রাইকার। শেষদিকে সমতায় ফিরতে লড়াই করে বিলবাও। কিন্তু রিয়ালের রক্ষণদেয়াল ভেদ করা ছিল কষ্টসাধ্য। ৮৬তম মিনিটে অবশ্য গার্সিয়ার হেড মিলিতাওয়ের হাতে লাগলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। গার্সিয়ার বুলেট গতির স্পট কিক পা দিয়ে ঠেকিয়ে দেন থিবো কোর্তোয়া।  

ম্যাচের শেষদিকে এসে কয়েকটি আক্রমণ করলেও আর গোলের দেখা পায়নি বিলবাও। ফলে ২-০ ব্যবধানেই ম্যাচ জিতে নিলো ১৩ বারের ইউরোপ চ্যাম্পিয়নরা। এরইসাথে গত মৌসুমের শিরোপাখরা কাটিয়ে এই মৌসুমে শিরোপার মুকুট পরা শুরু করেছে কার্লো আনচেলত্তির শিষ্যরা।

বাংলাদেশ সময়: ০৯৪৫ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa