ঢাকা, বৃহস্পতিবার, ২ ভাদ্র ১৪২৯, ১৮ আগস্ট ২০২২, ১৯ মহররম ১৪৪৪

ফুটবল

যোগ্য হিসেবেই ব্যালন ডি'অর জিতেছে মেসি: আনচেলত্তি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৪ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০২১
যোগ্য হিসেবেই ব্যালন ডি'অর জিতেছে মেসি: আনচেলত্তি

ইতিহাসে প্রথম খেলোয়াড় হিসেবে সপ্তম ব্যালন ডি'অর জিতেছেন আর্জেন্টাইন ফরোয়ার্ড লিওনেল মেসি। কিন্তু ফুটবলের সবচেয়ে মর্যাদাপূর্ণ এই পুরস্কারের সঠিক দাবিদার তিনি ছিলেন কি না, তা নিয়ে দ্বিধাবিভক্ত ফুটবলবিশ্ব।

 

অনেকের দাবি, এবার বায়ার্ন মিউনিখের পোলিশ স্ট্রাইকার লেভানদোভস্কির প্রাপ্য ছিল এই পুরস্কার। এই দাবি করাদের তালিকায় আছেন রিয়াল মাদ্রিদের জার্মান অ্যাটাকিং মিডফিল্ডার টনি ক্রুসও। কিন্তু একই দলের কোচ কার্লো আনচেলত্তি বলছেন, ব্যালন ডি'অরটা যোগ্য লোকের হাতেই উঠেছে।

এবার ব্যালন ডি'অর জেতার লড়াইয়ে লড়াইয়ে মেসি পেছনে ফেলেন বায়ার্ন রবার্ট লেভানদোভস্কি ও চেলসির ইতালিয়ান তারকা জর্জিনহোকে। কার্লো আনচেলত্তি এখানে বিতর্কের কিছু দেখছেন না। বর্ষীয়ান এই ইতালিয়ান কোচ বলেন, ‘মেসি ব্যালন ডি'অর জিতেছে। এই সিদ্ধান্তকে সম্মান জানাই। সে এখনো দুর্দান্ত এক খেলোয়াড়। এই বিষয়ে নতুন করে বলার কিছু নেই। ’

তবে আগামী বছর করিম বেনজেমা বা রিয়ালের অন্য কোনো খেলোয়াড় পুরষ্কারটি জিতবেন বলে আশা করেন আনচেলত্তি। তিনি বলেন, ‘আশা করি, পরের বছর রিয়াল মাদ্রিদের একজন খেলোয়াড় এটি জিতবে। এবার বেনজেমা দুর্দান্ত একটি মৌসুম কাটিয়ে চতুর্থ হয়েছে। পরেরবার নতুন অনুপ্রেরণায় প্রথম হওয়ার চেষ্টা করবে সে। ’

বাংলাদেশ সময়: ১৪২৪ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa