ঢাকা, মঙ্গলবার, ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০৭ ডিসেম্বর ২০২১, ০২ জমাদিউল আউয়াল ১৪৪৩

ফুটবল

বাংলাদেশ দলের নতুন কোচ পর্তুগালের লেমোস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৬ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২১
বাংলাদেশ দলের নতুন কোচ পর্তুগালের লেমোস

বাংলাদেশে দলের কোচিংয়ে আবারও পরিবর্তন এসেছে। আগামী মাসের ৮ তারিখে শ্রীলঙ্কায় অনুষ্ঠিতব্য চার জাতির টুর্নামেন্টকে সামনে রেখে আবাহনীর পর্তুগিজ কোচ মারিও লেমোসকে বাংলাদেশ দলের দায়িত্ব দেওয়া হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেন বাফুফে সহ-সভাপতি কাজী নাবিল আহমেদ।

সংবাদমাধ্যমকে তিনি বলেন, ‘আবাহনীর কোচ মারিও লেমোসকে আমরা শ্রীলঙ্কায় অনুষ্ঠিতব্য চার জাতি টুর্নামেন্টের প্রধান কোচ হিসেবে দায়িত্ব দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। আশা করছি আজকের মধ্যেই তিনি ভিসা পাবেন এবং খুব শিগগিরই বাংলাদেশে ফিরবেন। ’

এর আগে সাফ চ্যাম্পিয়নশিপের জন্য জেমি ডে’কে সরিয়ে বাংলাদেশ দলের প্রধান কোচের দায়িত্ব পেয়েছিলেন বসুন্ধরা কিংসের কোচ অস্কার ব্রুজন। দলকে ফাইনালে নিয়ে যেতে না পারলেও তিনি এনেছেন অবিশ্বাস্য পরিবর্তন। বুক ছিতিয়ে লড়াই করেও বিতর্কিত রেফারিংয়ের কারণে ফাইনালে যাওয়া হয়নি বাংলাদেশের।  

সাফ চ্যাম্পিয়নশিপে অস্কার ব্রুজনের এমন দুর্দান্ত কোচিংয়ে তাকে পুনরায় দায়িত্ব দিতে চেয়েছিল বাফুফে। কিন্তু তিনি সম্মতি না দেওয়ায় কোচ হিসেবে চার জাতির টুর্নামেন্টে বাংলাদেশ দলের দায়িত্ব পেয়েছেন আবাহনী কোচ মারিও লেমোস। এর আগেও পর্তুগিজ এই কোচ বাংলাদেশ দলের হয়ে দায়িত্বে ছিলেন। তখন অবশ্য ফিটনেস কোচ হিসেবে দায়িত্ব পালন করেছিলেন তিনি। পরবর্তীতে ঢাকা আবাহনী তাকে প্রধান কোচের দায়িত্ব দেয়।

বাংলাদেশ সময়: ১৩৩৬ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২১
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa