ঢাকা, শুক্রবার, ৬ কার্তিক ১৪২৮, ২২ অক্টোবর ২০২১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৩

ফুটবল

ফিরমিনো-সালাহর জোড়া গোলে পোর্তোকে উড়িয়ে দিল লিভারপুল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৫৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২১
ফিরমিনো-সালাহর জোড়া গোলে পোর্তোকে উড়িয়ে দিল লিভারপুল

চ্যাম্পিয়ন্স লিগে নিজেদের জয়ের ধারা চলমান রেখেছে লিভারপুল। পোর্তোর মাঠে ৫-১ গোলের বিশাল ব্যবধানে জয়লাভ করে ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা।

অল রেডসদের হয়ে জোড়া গোলের দেখা পান মোহামেদ সালাহ ও রবার্তো ফিরমিনো। অপর গোলটি আসে সাদিও মানের পা থেকে।

নিজেদের মাঠে খেলতে নেমে ম্যাচের শুরু থেকেই লিভারপুলের বিপক্ষে একেবারে কোণঠাসা হয়ে পড়ে। দুর্দান্ত খেলতে থাকা অল রেডসরা ম্যাচের ১৮তম মিনিটে সালাহর গোলে এগিয়ে যায়। বাঁ দিক থেকে কার্টিস জোন্সের শট পোর্তোর গোলরক্ষক ফিরিয়ে দিলেও ফিরতি শটে জাল খুঁজে নেন মিশরের এ তারকা। একইসঙ্গে চ্যাম্পিয়ন্স লিগের শেষ সাত ম্যাচে ছয় গোলের মালিক বনে যান তিনি।  

৪৩তম মিনিটে জর্ডান হেন্ডারসনের দুর্দান্ত এক ফ্রি-কিক জালে ভেড়ানোর আগেই ডান কর্নারে ঝাপিয়ে পড়ে রক্ষা করেন পোর্তো গোলরক্ষক। দুই মিনিট পর মানের গোলে ব্যবধান দ্বিগুন করে লিভারপুল। ডান দিক থেকে জেমস মিলনারের দেওয়া ক্রস পায়ে লাগিয়ে প্রতিপক্ষের জালে ভেড়ান সেনেগালিজ এ ফরোয়ার্ড।  

প্রথমার্ধের মতো দ্বিতীয়ার্ধেও পোর্তোকে কোণঠাসা করে রেখেছিল লিভারপুল। একের পর এক আক্রমণে দিশেহারা হয়ে পড়েছিল পর্তুগিজ ক্লাবটি। ৬০তম মিনিটে নিজের দ্বিতীয় গোল করে অল রেডসদের ব্যবধান বাড়ান সালাহ। আবারও কার্টিস জোন্সের ক্রস কাজে লাগিয়ে ডি-বক্স থেকে হালকা ফ্লিকে প্রতিপক্ষের জালে বল ভেড়ান এ তারকা ফরোয়ার্ড।

৭৪তম মিনিটে মেহেদি তারিমের গোলে কিছুটা স্বস্তি পায় পোর্তো। উড়ে আসা বল দুর্দান্ত এক হেড দিয়ে গোলপোস্টে জড়ান এ ইরানের এ ফরোয়ার্ড। কিন্তু ২ মিনিট পর ফিরমিনোর গোলে আর স্বস্তিতে থাকা হলো না পোর্তোর। দিয়েগো কস্তার ভূলে বল পেয়ে ব্রাজিলিয়ান এ স্ট্রাইকারকে দিয়ে গোল করান জোন্স।  

৮১তম মিনিটে আবারও জোন্সের ভলি থেকে পাওয়া বল পোর্তোর জালে জড়ান ফিরমিনো। অফসাইডের সম্ভাবনা থাকলেও ভিএআর দেখে গোলটি দিয়ে দেন রেফারি। জোড়া গোল করে দলকে ৫-১ ব্যবধানে জিতিয়ে মাঠ ছাড়ে ফিরমিনো ও সালাহ।

‘বি’ গ্রুপে দুই ম্যাচের দুটিতেই জয় নিয়ে পয়েন্ট টেবিলের চূড়ায় অবস্থান করছে লিভারপুল। গ্রুপের অপর ম্যাচে ইতালিয়ান ক্লাব এসি মিলানকে শেষ মুহূর্তের গোলে ২-১ ব্যবধানে হারায় বর্তমান লা লিগা চ্যাম্পিয়ন অ্যাতলেটিকো মাদ্রিদ।

বাংলাদেশ সময়: ০২৫৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২১
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa