ঢাকা, রবিবার, ১ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১, ০৯ রবিউল আউয়াল ১৪৪৩

ফুটবল

দুর্দান্ত মার্তিনেস, পেনাল্টি মিসে রোনালদোদের হার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২১
দুর্দান্ত মার্তিনেস, পেনাল্টি মিসে রোনালদোদের হার সংগৃহীত ছবি

ম্যাচে ম্যানচেস্টার ইউনাইটেড গোলের উদ্দেশ্যে মোট ২৮টি শট নিয়েছে, যার মধ্যে গোলমুখে ছিল ৪টি। কিন্তু কোনোটাই পরাস্ত করতে পারেনি অ্যাস্টন ভিলার এমিলিয়ানো মার্তিনেজকে।

মূলত কোপা আমেরিকাজয়ী এই আর্জেন্টাইন গোলরক্ষকের দৃঢ়তার কাছেই হার মেনেছেন রোনালদোরা।  

ম্যানইউ অবশ্য যোগ করা সময়ে একটি পেনাল্টি উপহার পেয়েছিল। কিন্তু দলে ক্রিস্টিয়ানো রোনালদো থাকতে শট নেন তার স্বদেশী ‘পেনাল্টি স্পেশালিস্ট’ ব্রুনো ফার্নান্দেজ। আর সবাইকে অবাক করে দিয়ে এই পর্তুগিজ মিডফিল্ডার পেনাল্টি মিস করে বসেন। আর তাতেই ওল্ড ট্র্যাফোর্ডে দীর্ঘ ১২ বছরে প্রথম জয়ের স্বাদ পেল অ্যাস্টন ভিলা।  

নির্ধারিত সময়ের ৮৮তম মিনিটে কোর্টনি হসের গোলে এগিয়ে যায় অ্যাস্টন ভিলা। লুইজের দারুণ সেট পিসে বল পৌঁছায় ইউনাইটেডের ছয় গজ বক্স। সেখানে আগেই অবস্থান নেওয়া হস দারুণ দক্ষতায় বল জালে জড়িয়ে দেন।  কিন্তু যোগ করা সময়ে এই হস আবার হিরো থেকে জিরো হওয়ার মতো কাজ করে বসেন। ফার্নান্দেজের বুলেট গতির ক্রস তার হাতে লাগলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। কিন্তু সুযোগ কাজে লাগাতে পারেননি পর্তুগিজ মিডফিল্ডার। তার শটে বল বারের উপর দিয়ে বাইরে চলে যায়।

এই হারে চলতি প্রিমিয়ার লিগ মৌসুমে ইউনাইটেডের অপরাজিত থাকার দৌড় থামলো। আর ওয়েস্ট হ্যামের কাছে হেরে বিদায় নেওয়াসহ এটা ওলে গানার সুলশারের দলের টানা দ্বিতীয় হার। দুই ম্যাচেই কোনো গোল করতে পারেনি রেড ডেভিলরা।  

অবশ্য শেষদিকে ভিলা আরও দুটি দারুণ সুযোগ নষ্ট না করলে আজকের ম্যাচে আরও বড় ব্যবধানে হারতে পারতো স্বাগতিকরা। তবে অ্যাস্টন ভিলার গোলরক্ষক মার্তিনেসের দুর্দান্ত কিছু সেভের কথা মনে থাকবে ইউনাইটেডভক্তদের। বিশেষ করে হ্যারি ম্যাগুইরের হেড দারুণ দক্ষতায় ঠেকান তিনি। এরপর ফরাসি মিডফিল্ডার পল পগবার শট আবার অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়।

বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa