ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

লা লিগায় বাংলাদেশি বংশোদ্ভূত জিদান মিয়া

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪২ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২১
লা লিগায় বাংলাদেশি বংশোদ্ভূত জিদান মিয়া

স্প্যানিশ লা লিগায় খেলবেন বাংলাদেশি বংশোদ্ভূত ফুটবলার জিদান মিয়া। সম্প্রতি লা লিগার ক্লাব রায়ো ভায়োকানোতে নাম লিখিয়েছেন এই তরুণ ফুটবলার।

মাদ্রিদভিত্তিক স্পোর্টস ম্যানেজম্যান্ট এজেন্সি এন্থেম স্পোর্টস ও স্কাউট একাডেমি জেনোভা স্পোর্টস এই তথ্য দিয়েছে। পরে এক ফেসবুক পোস্টে নিজেই বিষয়টি নিশ্চিত করেন জিদান মিয়া।

জেনোভা স্পোর্টস এক পোস্টে লিখেছে, ‘প্রথম বাংলাদেশি (বংশোদ্ভূত) ফুটবলার হিসেবে জিদান মিয়া লা লিগার সঙ্গে যুক্ত হতে যাচ্ছেন। রায়ো ভায়োকানোর সঙ্গে তার চুক্তির বিষয়টি ঘোষণা দিতে পেরে আমরা আনন্দিত। দুই মাস আগে তিনি আমাদের আবাসিক ক্যাম্পে যোগ দেন। সেখান থেকে ট্রায়ালের মাধ্যমে নির্বাচিত হন তিনি। ’

চুক্তি হলেও প্রথম মৌসুমেই লা লিগার ক্লাবটির মূল দলে খেলবেন না জিদান। আপাতত দলের একাডেমিতে রেখে জিদানের দক্ষতা আরও বাড়ানো হবে। অর্থাৎ পরের মৌসুমে লা লিগায় দেখা যেতে পারে তাকে।  

বাবা-মা বাংলাদেশি হলেও ২০ বছর বয়সী জিদানের জন্ম ইংল্যান্ডে। ইংলিশ কিংবদন্তি ডেভিড ব্যাকহামের অ্যাকাডেমি থেকে উঠে আসা জিদান ভায়োকানোতে যোগ দেয়ার আগে ইংলিশ ক্লাব ব্রমলি এফসি ও এফসি ডালাসে খেলেছেন। এছাড়া ইংল্যান্ড, ডেনমার্ক, স্পেন, ওয়েলস, থাইল্যান্ড, হংকংয়ের বিভিন্ন যুব দলে খেলেছেন এই তরুণ ফুটবলার।

বাংলাদেশ সময়: ১৫৪২ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।