ঢাকা, শুক্রবার, ৮ আশ্বিন ১৪২৮, ২৪ সেপ্টেম্বর ২০২১, ১৫ সফর ১৪৪৩

ফুটবল

দ্বিতীয় মিনিটেই এগিয়ে গেল ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১০ ঘণ্টা, জুলাই ১২, ২০২১
দ্বিতীয় মিনিটেই এগিয়ে গেল ইংল্যান্ড

খেলা শুরুর বাঁশি বাজার পর ঠিকমতো গুছিয়ে নেওয়ার আগেই গোল হজম করল ইতালি।  দ্বিতীয় মিনিটেই ট্রিপিয়ারের পাস থেকে ইতালির জালে বল জড়ান ইংলিশ মিডফিল্ডার লুক শ।

রোববার রাতে ওয়েম্বলি স্টেডীয়ামে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ ২০২০ এর ফাইনাল ম্যাচে মুখোমুখি হয়েছে ইতালি ও ইংল্যান্ড।

ইতালি সেমিফাইনালের অপরিবর্তিত দল নিয়ে ইংল্যান্ডের বিরুদ্ধে ফাইনালের লড়াইয়ে মাঠে নামার সিদ্ধান্ত নিয়েছে। এমনকি তারা বদলি ফুটবলারের তালিকাতেও কোনো বদল করেনি। ইংল্যান্ড তাদের প্রথম একাদশে একটি বদল করেছে। সাকার বদলে তারা শুরু থেকেই মাঠে নামানোর সিদ্ধান্ত নিয়েছে ট্রিপিয়ারকে।

ম্যাচের দ্বিতীয় মিনিটে কর্নার কিক পায় ইতালি। কর্নার থেকে ভেসে আসা বল ক্লিয়ারই করা নয় শুধু নিজেদের নিয়ন্ত্রণেও ধরে রাখে ইংল্যান্ড। উঠে যায় কাউন্টার অ্যাটাকে। ইতালির বক্সের ডান পাশ থেকে বাম পাশে লম্বা পাস দেন কিয়েরান ট্রিপিয়ার। দ্রুত গতিতে এগিয়ে আসা লুক শ ডান পায়ের দুর্দান্ত এক শট নেন তাতে। মুহূর্তেই বলটি জড়িয়ে গেল ইতালির জালে।

নিজের প্রথম আন্তর্জাতিক গোলের দেখা ইউরোর ফাইনালে এসে পেলেন লুক শ।  ইউরো কাপের ইতিহাসে একটি রেকর্ডও গড়লেন তিনি। ১ মিনিট ৫৭ সেকেন্ডে করা তার গোলটিই ইউরোর ফাইনাল ম্যাচে করা দ্রুততম গোল। ১৯৬৪ সালে পেরেদা ৬ মিনিটের মাথায় গোল করেছিলেন।

ইংল্যান্ডের প্রথম একাদশ
জর্ডন পিকফোর্ড, কাইল ওয়াকার, লিউক শ, ডেকলান রাইস, জন স্টোনস, হ্যারি মাগুইর, হ্যারি কেন, রহিম স্টার্লিং, কেলভিন ফিলিপস, ম্যাসন মাউন্ট, ট্রিপিয়ার।

ইতালির প্রথম একাদশ
দোনারুমা, লরেঞ্জো, বোনুচ্চি, চিয়েল্লিনি, এমারসন, বারেল্লা, জোরগিনহো, ভেরাত্তি, সিয়েসা, ইমমোবিল, ইনসাইন।

বাংলাদেশ সময়: ০১১০ ঘণ্টা, জুলাই ১২, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa