ঢাকা, বৃহস্পতিবার, ১ আশ্বিন ১৪২৮, ১৬ সেপ্টেম্বর ২০২১, ০৭ সফর ১৪৪৩

ফুটবল

আর্জেন্টিনার খেলার স্টাইলের সমালোচনায় সিলভা

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৮ ঘণ্টা, জুলাই ১১, ২০২১
আর্জেন্টিনার খেলার স্টাইলের সমালোচনায় সিলভা

২৮ বছর পর শিরোপা জিতল আর্জেন্টিনা। ক্যারিয়ারের শেষপ্রান্তে এসে লিওনেল মেসির হাতে উঠল একমাত্র আন্তর্জাতিক ট্রফি।

 প্রথমার্ধে দি মারিয়ার একমাত্র এগিয়ে যাওয়া আর্জেন্টিনা দ্বিতীয়ার্ধে খোলসবন্দি হয়ে পড়ে। তাদের লক্ষ্য ছিল রক্ষণ জমাট রেখে ব্রাজিলের আক্রমণগুলো ভেস্তে দেওয়া এবং গোল হজম না করা। তাদের এমন খেলার সমালোচনা শোনা গেল ব্রাজিল অধিনায়ক থিয়াগো সিলভার মুখে।

গোটা ম্যাচে মাত্র ৪০ শতাংশ সময়ে আর্জেন্টিনার পায়ে বল ছিল। বাকিটা সময়ে রাজত্ব করে ব্রাজিল। আক্রমণের সংখ্যাতেও তারাই এগিয়ে ছিল। আর গোল করার পর পুরো সময়টা রক্ষণ সামলে গেছে আর্জেন্টিনা। ম্যাচে ছিল না কোনো ছন্দ। দুই দলের খেলোয়াড়দের আঘাত-পাল্টা আঘাতে বারবার খেলা বন্ধ হয়। আর্জেন্টিনার ১৯টি ফাউলের বিপরীতে ব্রাজিল করে ২২টি। তাই আর্জেন্টিনা ট্রফি জিতলেও তাদের খেলা দর্শকদের মন জিততে পারেনি।

ম্যাচ শেষে আর্জেন্টিনার খেলা নিয়ে ব্রাজিল অধিনায়ক থিয়াগো সিলভা বলেন, 'প্রথমেই আমাদের প্রতিপক্ষকে শুভেচ্ছা জানাতে হবে। বিশেষ করে, প্রথমার্ধে তারা আমাদেরকে নিষ্ক্রিয় করে রেখেছিল। কেবল একটা দলই (ব্রাজিল) খেলেছে। আমরা জানতাম যে, এরকম একটা ফাঁদ ওরা তৈরি করবে। কিন্তু আমরা কোনো অজুহাত দাঁড় করাতে চাচ্ছি না। বারবার থামছে-চালু হচ্ছে, এরকম একটা ম্যাচ খেলা কঠিন। '

বাংলাদেশ সময়: ১৩১৭ ঘণ্টা, জুলাই ১১, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa