ঢাকা, বৃহস্পতিবার, ১ আশ্বিন ১৪২৮, ১৬ সেপ্টেম্বর ২০২১, ০৭ সফর ১৪৪৩

ফুটবল

গোল্ডেন গ্লাভস পেলেন আর্জেন্টিনার গোলরক্ষক মার্তিনেজ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৫ ঘণ্টা, জুলাই ১১, ২০২১
গোল্ডেন গ্লাভস পেলেন আর্জেন্টিনার গোলরক্ষক মার্তিনেজ

৮ বছরে মাত্র ১৫ ম্যাচ খেলার অভিজ্ঞতা নিয়ে আর্জেন্টিনাকে কোপা আমেরিকার শিরোপা জেতানোর অন্যতম কান্ডারি এমিলিয়ানো মার্তিনেজ। পুরো আসরে দুর্দান্ত পারফর্ম করা এই আর্জেন্টাইন গোলরক্ষকের হাতেই গেল এবারের আসরের গোল্ডেন গ্লাভস।

 

রোববার রিও দে জেনেরিওর মারাকানা স্টেডিয়ামে কোপার ফাইনালে ১-০ গোলে ব্রাজিলকে হারিয়ে ২৮ বছর পর বড় কোনো শিরোপার স্বাদ পেয়েছে আর্জেন্টিনা। দলের এমন অবিস্মরণীয় সাফল্যের পেছনে বড় ভূমিকা রেখেছেন এমিলিয়ানো মার্তিনেজ। ফাইনালে বেশকিছু দুর্দান্ত সেভ করেছেন তিনি।

২০১১ সালে জাতীয় দলের জার্সিতে অভিষেক হলেও এবারের কোপাতেই দলের প্রধান গোলরক্ষক হিসেবে সুযোগ পান মার্তিনেজ। আর সুযোগ কাজে লাগিয়ে পুরো আসরেই নজর কেড়েছেন তিনি। বিশেষ করে কলম্বিয়ার বিপক্ষে সেমিফাইনালে পেনাল্টি শুটআউটে তার দুর্দান্ত স্পটিংয়ের পর পুরো বিশ্ব তাকে এক নামে চিনতে শুরু করে।  

কোপার ফাইনালে ফের একবার মার্তিনেজের জাদু দেখলো ফুটবলবিশ্ব। ব্রাজিলের বিপক্ষে পুরো ম্যাচে নিজের পোস্ট আগলে রাখায় দারুণভাবে সফল তিনি। ম্যাচে ৫৯ শতাংশ বল দখলে রাখা ব্রাজিল গোলমুখে শট নেয় ৫টি, যার সবগুলোই আর্জেন্টাইন রক্ষণকে টপকালেও জালে জড়াতে পারেনি তার কারণে।  

ক্লাব ফুটবলে ৬ বার ধারে আর্সেনালে খেলা মার্তিনেজের প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন লিওনেল মেসিও। তবে এবার আর দলের অধিনায়ক নন, তিনি যে সেরা তার স্বীকৃতি মিললো গোল্ডেন গ্লাভস পাওয়ায়।

বাংলাদেশ সময়: ১০২৫ ঘণ্টা, জুলাই ১১, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa