ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

মুসলিম ফুটবলারদের সংবাদ সম্মেলনে বিয়ার রাখবে না উয়েফা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৩ ঘণ্টা, জুন ২৬, ২০২১
মুসলিম ফুটবলারদের সংবাদ সম্মেলনে বিয়ার রাখবে না উয়েফা

চলতি ইউরোয় পর্তুগালের সংবাদ সম্মেলনে এসে টেবিল থেকে কোকাকোলার বোতল সরিয়ে নিয়ে রীতিমত ঝড় তুলেছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো। একদিন পর প্রায় একইভাবে আরেক স্পনসর প্রতিষ্ঠান হেইনিকেনের বিয়ারের বোতল সরিয়ে আলোচনায় আসেন পল পগবা।

বিশ্বকাপজয়ী ফরাসি মিডফিল্ডার অবশ্য ধর্মীয় কারণে সরান বিয়ারের বোতল।

রোনালদো ও পগবার ওই ঘটনার প্রেক্ষিতে সংবাদ সম্মেলনের টেবিল থেকে বোতল সরালে শাস্তিমূলক ব্যবস্থার কথা ভেবেছিল উয়েফা। তবে সেই হুমকি থেকে সরে এসেছে ইউরোপীয় ফুটবলের অভিভাবক সংস্থাটি। শুক্রবার তারা জানিয়েছে, মুসলিম খেলোয়াড়দের আপত্তি থাকলে ‘ইউরো ২০২০’-এর সংবাদ সম্মেলনের টেবিলে রাখা হবে না মদের বোতল।

উয়েফার এক মুখপাত্র এএফপিকে জানান, সামনের দিনগুলোতে আর কোনো মুসলিম ফুটবলারদের সামনে বিয়ারের বোতল রাখা হবে না। সংবাদ সম্মেলন শুরুর আগেই কোন খেলোয়াড় আসছেন এবং তার সামনে বিয়ার বা মদের বোতল রাখা যাবে কিনা, সে বিষয়টি নিশ্চিত হয়ে নেবে উয়েফা। খেলোয়াড় মুসলিম হলে বা তার আপত্তি থাকলে সামনে মদ বা বিয়ারের বোতল রাখা হবে না।

বুধবার পর্তুগাল বিপক্ষে গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে জোড়া গোল করে ম্যাচ সেরা নির্বাচিত হওয়ার পর ফ্রান্সের করিম বেনজেমাও সংবাদ সম্মেলনের টেবিলে বিয়ারের বোতল ছাড়াই সাংবাদিকদের মুখোমুখি হন। রিয়াল মাদ্রিদের এই ফরাসি স্ট্রাইকার একজন আলজেরিয়ান বংশোদ্ভুত মুসলিম।

বাংলাদেশ সময়: ১৪৪৩ ঘণ্টা, জুন ২৬, ২০২১
এমএইচএম/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।