ঢাকা, শুক্রবার, ১৪ শ্রাবণ ১৪২৮, ৩০ জুলাই ২০২১, ১৯ জিলহজ ১৪৪২

ফুটবল

ঘরের মাঠের সমালোচনা করায় জরিমানা গুনলেন ব্রাজিল কোচ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৮ ঘণ্টা, জুন ২৫, ২০২১
ঘরের মাঠের সমালোচনা করায় জরিমানা গুনলেন ব্রাজিল কোচ নেইমারের সঙ্গে তিতে/সংগৃহীত ছবি

তুমুল সমালোচনা সত্ত্বেও ব্রাজিলেই বসেছে কোপা আমেরিকার এবারের আসর। টুর্নামেন্টের অন্যতম ফেভারিটরা খেলছেও দারুণ।

কিন্তু এরমধ্যেই বড় বিপদে পড়লেন স্বাগতিক দলের কোচ তিতে।  

কলম্বিয়ার বিপক্ষে ম্যাচের পর নিজের দেশের খারাপ মাঠ নিয়ে প্রতিবাদে সরব হয়েছিলেন তিতে। তাই দক্ষিণ আমেরিকার ফুটবল নিয়ামক সংস্থা কনমেবলের দেওয়া শাস্তির মুখে পড়তে হলো ব্রাজিল কোচকে। কনমেবল তিতেকে ৫ হাজার ডলার জরিমানা করেছে।  

চলতি আসরে ব্রাজিল টানা ম্যাচ জিতলেও কলম্বিয়া ম্যাচে কোনোরকমে জয় পেয়েছে। ওই ম্যাচ শেষে মাঠ নিয়ে ক্ষোভ প্রকাশ করে তিতে বলেছিলেন, 'এই মাঠে ভালো ফুটবল খেলা যায় না। এই মাঠে খেললে ভালো ফুটবলটাও খারাপ হয়ে যায়। ইউরোপে চমৎকার মাঠে খেলা হচ্ছে। আর এখানে এই ধরনের বাজে মাঠে খেলতে হচ্ছে আমাদের!'

এই মন্তব্যের কারণেই তিতেকে জরিমানা দিতে হচ্ছে।  

এর আগে বলিভিয়ার স্ট্রাইকার মার্সেলো মার্তিনেসকেও ২০ হাজার ডলার জরিমানা করেছে কনমেবল। কোভিড পরিস্থিতির মধ্যে কোপা আমেরিকা আয়োজন করার বিরোধিতা করায় তাকে এই শাস্তি দেওয়া হয়। তাকে এক ম্যাচ মাঠের বাইরেও থাকতে হয়।  

কোপা আমেরিকা শুরু হওয়ার দুই সপ্তাহ আগে ভেন্যু হিসেবে ব্রাজিলের নাম ঘোষণা করে কনমেবল। তখন ব্রাজিলিয়ান ফুটবলারদের পাশাপাশি কোচ তিতেও এই আয়োজনের বিরোধিতা করেছিলেন। তবে সমালোচনাও কান না দিয়ে শেষ পর্যন্ত ব্রাজিলেই চলছে কোপার আসর।

বাংলাদেশ সময়: ১৮৪৮ ঘণ্টা, জুন ২৫, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa