ঢাকা, বৃহস্পতিবার, ১৪ শ্রাবণ ১৪২৮, ২৯ জুলাই ২০২১, ১৮ জিলহজ ১৪৪২

ফুটবল

রোনালদোকে আলি দাইয়ির অভিনন্দন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৪ ঘণ্টা, জুন ২৪, ২০২১
রোনালদোকে আলি দাইয়ির অভিনন্দন

জোড়া গোল করে পর্তুগালকে ইউরোর শেষ আটে তোলার পথে নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন ক্রিস্টিয়ানো রোনালদো। আন্তর্জাতিক ফুটবলে সবচেয়ে বেশি গোলের রেকর্ড স্পর্শ করেছেন তিনি।

এবার যার রেকর্ডে ভাগ বসিয়েছেন পর্তুগিজ উইঙ্গার, সেই ইরানি কিংবদন্তি আলি দাইয়ি তাকে অভিনন্দন বার্তা পাঠিয়েছেন।

রোনালদোর কাছে রেকর্ড হারাতে বসলেও কোনো দুঃখ নেই আলি দাইয়ির। বরং ইনস্টাগ্রামে সিআর সেভেনকে অভিনন্দন জানিয়ে তিনি লিখেছেন, 'রোনালদোকে অভিনন্দন, যিনি পুরুষদের আন্তর্জাতিক ফুটবলে সর্বোচ্চ গোলের রেকর্ড ভাঙা থেকে মাত্র এক গোল দূরে। আমি সম্মানিত বোধ করছি, কারণ এই অসাধারণ অর্জন রোনালদোর দখলে যাবে। ফুটবলের একজন দারুণ চ্যাম্পিয়ন এবং হৃদয়বান একজন মানুষ তিনি, যিনি বিশ্বের মানুষকে অনুপ্রাণিত করেন। '

ইউরো কাপের গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে স্পেনের সঙ্গে ২-২ গোলে ড্র করেছে পর্তুগাল। স্পট কিক থেকে দুটি গোলই করেছেন রোনালদো। আর তাতে আন্তর্জাতিক ফুটবলে তার গোলসংখ্যা দাঁড়ালো ১০৯টিতে। সমান গোলের মালিক দাইয়িও। তবে রোনালদো এই ম্যাজিক ফিগার স্পর্শ করতে ম্যাচ খেলেছেন ১৭৮টি, আর দাইয়ি খেলেছেন ১৪৫টি।

দীর্ঘদিন ধরে দাইয়ি আন্তর্জাতিক ম্যাচে সর্বোচ্চ গোলের রেকর্ড নিজের দখলে রেখেছিলেন। আর একটি গোল করলেই রোনালদো তাকেও ছাড়িয়ে যাবেন। ফ্রান্সের বিপক্ষে ম্যাচের শুরুতে রোনালদো যে গোলটি করেন, সেটাও একটা রেকর্ড। ওই গোলের মাধ্যমে প্রথম ফুটবলার হিসেবে পাঁচবারের বর্ষসেরা ফুটবলার রোনালদো বিশ্বকাপ ও ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ মিলিয়ে ২০ গোল করেন। ম্যাচ শেষে তার গোলের সংখ্যা ২১। আর ইউরোতে সর্বোচ্চ ১৪ গোলের রেকর্ডও এখন তার দখলে।

বাংলাদেশ সময়: ১৯৪৩ ঘণ্টা, জুন ২৪, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa