ঢাকা, বৃহস্পতিবার, ১৪ শ্রাবণ ১৪২৮, ২৯ জুলাই ২০২১, ১৮ জিলহজ ১৪৪২

ফুটবল

বিশ্বরেকর্ডসহ একই ম্যাচে রোনালদোর দুই রেকর্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২৭ ঘণ্টা, জুন ২৪, ২০২১
বিশ্বরেকর্ডসহ একই ম্যাচে রোনালদোর দুই রেকর্ড

জোড়া গোল করে আন্তর্জাতিক ফুটবলে সবচেয়ে বেশি গোলের বিশ্ব রেকর্ড স্পর্শ করেছেন ক্রিস্টিয়ানো রোনালদো। অধিনায়কের এমন স্মরণীয় ম্যাচে ফ্রান্সের সঙ্গে ড্র সত্ত্বেও শেষ ষোলোয় উঠেছে পর্তুগাল।

কোপেনহেগেনের পারকেন স্টেডিয়ামে বুধবার রাতে ‘এফ’ গ্রুপের শেষ রাউন্ডের ম্যাচটি ২-২ গোলে ড্র হয়েছে। পেনাল্টি থেকে জোড়া গোল করেন রোনালদো। সেই সঙ্গে ছুঁয়ে ফেলেন ইরানি কিংবদন্তি আলী দাইয়ির গড়া সবচেয়ে বেশি আন্তর্জাতিক গোলের (১০৯ গোল) রেকর্ড।

এদিকে আরেকটি রেকর্ড তিনি জার্মানির সাবেক স্ট্রাইকার মিরোস্লাভ ক্লোসাকে পেছনে ফেলেছেন। বিশ্বকাপ ও ইউরো চ্যাম্পিয়নশিপ মিলিয়ে সবচেয়ে বেশি গোলের রেকর্ডটি এখন রোনলালদোর একার। ১৯ গোল নিয়ে এই রেকর্ডটি এত দিন ছিল ক্লোসার। বিশ্বকাপে ১৬ গোল করার পাশাপাশি ইউরোতে ৩টি গোল করেছেন জার্মানির সাবেক স্ট্রাইকার। আজকের জোড়া গোলে ইউরো ও বিশ্বকাপ মিলিয়ে রোনালদোর গোল হয়ে গেছে ২১টি।

ইউরোর ইতিহাসে সর্বোচ্চ গোলের রেকর্ডও সিআর সেভেনের দখলে। এখানে তার মোট গোল হয়েছে ১৪টি।

এর আগে এবারের ইউরোতে প্রথম ম্যাচটি খেলতে নেমেই একটি রেকর্ড নিজের করে নিয়েছিলেন রোনালদো। সবচেয়ে বেশি ৫ বার ইউরো খেলা ফুটবলার এখন তিনিই।

বাংলাদেশ সময়: ০৭২৪ ঘণ্টা, জুন ২৪, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa