ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

বেলের পেনাল্টি মিসের পরও তুরস্ককে হারালো ওয়েলস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫১ ঘণ্টা, জুন ১৭, ২০২১
বেলের পেনাল্টি মিসের পরও তুরস্ককে হারালো ওয়েলস সংগৃহীত ছবি

পেনাল্টি মিস করেও তুরস্কের বিপক্ষে ওয়েলসের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখলেন গ্যারেথ বেল। দলের দুটি গোলেই অবদান ছিল গত মৌসুমে ধারে টটেনহামের হয়ে খেলা এই রিয়াল মাদ্রিদ  ফরোয়ার্ডের।

 

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের গ্রুপ পর্বের ম্যাচে বুধবার তুরস্ককে ২-০ গোলে হারিয়েছে ওয়েলস। এই জয়ে বেলদের দ্বিতীয় রাউন্ডে উঠার সম্ভাবনা বাড়লো।  

আজারবাইজানের রাজধানী বাকুর অলিম্পিক স্টেডিয়ামে তুরস্ক ও ওয়েলসের মধ্যকার লড়াই দেখতে উপস্থিত ছিল ৩০ হাজার দর্শক, যারা আদতে তুর্কিদের সমর্থক। সাংস্কৃতিক ও রাজনৈতিকভাবে দুই দেশের ঘনিষ্ঠতার কারণেই বাকুতে ঘরের মাঠের সুবিধা পেয়েছে তুরস্ক। কিন্তু মাঠে এই সুবিধা কাজে লাগাতে পারেনি তারা।

খেলার শুরু থেকেই আক্রমণ শানাতে থাকে ওয়েলস। এর ফল আসে প্রথমার্ধের বিরতির মিনিট খানেক আগে। বেলের ভাসিয়ে দেওয়া পাস থেকে প্রতিপক্ষের ডিফেন্সের একদম কেন্দ্রে বল পেয়ে দারুণ ফিনিশিং দেন মিডফিল্ডার অ্যারন রামসে।  

দ্বিতীয়ার্ধে কিছুটা ঘুরে দাঁড়ানোর চেষ্টা করেছে তুরস্ক। লড়াইও করেছে পাল্লা দিয়েই। কিন্তু উল্টো ব্যবধান বাড়ানোর সুযোগ পেয়ে যায় ওয়েলস। কিন্তু ওয়েলসের অধিনায়ক বেলের পেনাল্টি শট বারের উপর দিয়ে বাইরে চলে যায়।  

তুর্কিরাও ভালো কিছু সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হয়। এর মধ্যে মেরিহ ডেমিরালের দারুণ এক প্রচেষ্টা ঠেকিয়ে দেন ওয়েলস গোলরক্ষক ড্যানি ওয়ার্ড। এরপর যোগ করা সময়ে বেলের বানিয়ে দেওয়া সুযোগ কাজে লাগিয়ে ব্যবধান দ্বিগুণ করেন কনর রবার্টস।

এই নিয়ে ১ জয় ও ১ ড্রয়ে ৪ পয়েন্ট নিয়ে গ্রুপ 'এ'র শীর্ষে উঠে গেল ওয়েলস। এর আগে নিজেদের প্রথম ম্যাচে সুইজারল্যান্ডের সঙ্গে ১-১ গোলে ড্র করেছিল তারা। রাতে আরেক ম্যাচে সুইজারল্যান্ডের মুখোমুখি হবে ইতালি। এই ম্যাচের ফলাফলের ওপর ওয়েলসের শেষ ষোলো অনেকটাই নির্ভর করছে। ১ ম্যাচে এক জয় নিয়ে এখন পর্যন্ত গ্রুপের শীর্ষে আছে আজ্জুরিরা। আর তুরস্ক ২ ম্যাচেই হেরে গ্রুপ পর্ব থেকে বিদায় নেওয়ার শঙ্কায় পড়ে গেল।

বাংলাদেশ সময়: ০০৫১ ঘণ্টা, জুন ১৭, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।