ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

কোপা আমেরিকা হচ্ছে না আর্জেন্টিনাতেও

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৯ ঘণ্টা, মে ৩১, ২০২১
কোপা আমেরিকা হচ্ছে না আর্জেন্টিনাতেও

কলম্বিয়ার পর আর্জেন্টিনাও হারিয়েছে কোপা আমেরিকা আয়োজনের স্বত্ব। এমনটি নিশ্চিত করেছে দক্ষিণ আমেরিকার ফুটবল কনফেডারেশন (কনমেবল)।

শতবর্ষী এই টুর্নামেন্টের শুরুর মাত্র ১৩ দিন আগেই এই সিদ্ধান্ত এলো। যেখানে আসরটির ১০৫ বছরের ইতিহাসে প্রথমবারের মতো এবার দুই দেশের যৌথ আয়োজনে হওয়ার কথা ছিল।

অবশ্য কোন পরিস্থিতির কারণে আর্জেন্টিনায় টুর্নামেন্ট হচ্ছে না, সেটি জানায়নি কনমেবল। তবে দেশটিতে সাম্প্রতিক সময়ে করোনা ভাইরাসের প্রকোপ বেড়ে যাওয়ায় এমনটি হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

এর আগে গত ২০ মে কনমেবল জানায়, কলম্বিয়ায় হচ্ছে না এবারের কোপা আমেরিকা। সেখানে গত এপ্রিল থেকে চলতে থাকা সরকারবিরোধী আন্দোলনে দেশজুড়ে অস্থিরতা থাকায় এই সিদ্ধান্ত নেওয়া হয়। পরে আর্জেন্টিনার প্রেসিডেন্ট আলবার্তো ফের্নান্দেস তখন বলেছিলেন, পুরো আসর একাই আয়োজনে প্রস্তুত তারা।

এই দুই দেশ আয়োজনের দায়িত্ব হারানোর পর গুঞ্জন চলছে, চিলি অথবা যুক্তরাষ্ট্র আয়োজক হতে পারে।

এদিকে এবারের কোপা আমেরিকা শুরু হওয়ার কথা আগামী ১৩ জুন, ফাইনাল ১০ জুলাই। ফাইনালসহ ১৫ ম্যাচ হওয়ার কথা ছিল কলম্বিয়ায়, ১৩টি আর্জেন্টিনায়।  

বাংলাদেশ সময়: ১৩১৮ ঘণ্টা, মে ৩১, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।