ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

অ্যাতলেতিকোর ঘরেই গেল লা লিগার শিরোপা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৮ ঘণ্টা, মে ২৩, ২০২১
অ্যাতলেতিকোর ঘরেই গেল লা লিগার শিরোপা

অবশেষে লা লিগার শিরোপার লড়াই শেষ হলো। শেষ রাউন্ডের খেলায় জিতে শিরোপা ঘরে তুললো অ্যাতলেতিকো মাদ্রিদ।

 একই রাতে নগর প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদও জিতেছে, কিন্তু উৎসবটা হলো অ্যাতলেতিকোর ঘরে।

শেষ দিনে মূলত লড়াইটা ছিল দুই মাদ্রিদের মধ্যে। ২ পয়েন্ট এগিয়ে থেকে ম্যাচ শুরু করে আতলেতিকো। তার ওপর প্রতিপক্ষও কিছুটা দুর্বল, রিয়াল ভায়াদোলিদ। যে দলটির মালিক রিয়াল মাদ্রিদে দীর্ঘদিন খেলা রোনালদো নাজারিও। সাবেক ক্লাবকে চ্যাম্পিয়ন করতে এদিনও যেন বড় ভূমিকা পালন করতে হতো এ ব্রাজিলিয়ানের। শুরুটাও ছিল আশা জাগানিয়া। শুরুতে এগিয়ে গিয়েছিল তারা। কিন্তু শেষ রক্ষা করতে পারেনি।

অ্যাতলেতিকোর ম্যানেজার হিসেবে এটা দিয়েগো সিমিওনের দ্বিতীয় লা লিগা শিরোপা। সব মিলিয়ে নয়টি। সবশেষ ২০১৩-১৪ সালে সিমিওনের অধীনে লা লিগা চ্যাম্পিয়ন হয়েছিল অ্যাতলেতিকো। তবে স্প্যানিশ লিগে এটা একাদশ শিরোপা মাদ্রিদের দলটির।

শিরোপার দৌড়ে আজ যদিও ম্যাচের শুরুতে হোঁচট লেগেছে অ্যাতলেতিকোর শিবিরে। ম্যাচ শুরুর ১৮ মিনিটে লিড নেয় ভায়াদোলিদ। অ্যাতলেতিকোর জাল কাঁপান অস্কার প্লানো। প্রথমার্ধে আর সমতায় ফিরতে পারেনি আতলেতিকো।  

তবে বিরতির পর ফিরে দুর্দান্ত নৈপূণ্য দেখায় অ্যাতলেতিকো। ১০ মিনিটের ব্যবধানে লিড নেয় তারা। ৫৭তম মিনিটে দুর্দান্ত এক গোল করেন আনহেল কোরেয়া। ডি-বক্সের বাইরে বল পেয়ে প্রতিপক্ষের দুই স্ট্রাইকারকে কাটিয়ে অনেকটা দূর থেকে কোনাকুনিভাবে গোলরক্ষককে পরাস্ত করেন তিনি। এর ঠিক ১০ মিনিট পর অ্যাতলেতিকোকে লিড এনে দেন দলের সেরা স্ট্রাইকার লুইস সুয়ারেজ।  

বাকি সময়ে আর সমতায় ফিরতে পারেনি ভায়াদোলিদ। এবারের লা লিগার শিরোপা নিশ্চিত করে মাঠ ছাড়ে অ্যাতলেতিকো।

বাংলাদেশ সময়: ১০২৭ ঘণ্টা, মে ২৩, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।