ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

মেসিকে ছাড়াই মৌসুমের শেষ ম্যাচ খেলবে বার্সা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৩ ঘণ্টা, মে ২১, ২০২১
মেসিকে ছাড়াই মৌসুমের শেষ ম্যাচ খেলবে বার্সা লিওনেল মেসি/ছবি: সংগৃহীত

সামনেই কোপা আমেরিকা। দক্ষিণ আমেরিকার সবচেয়ে বড় ফুটবল শুরুর আগে লা লিগার মৌসুম সমাপনী ম্যাচে বার্সেলোনার জার্সিতে মাঠে নামছেন না লিওনেল মেসি।

দলের অধিনায়ককে ছুটিতে রাখার সিদ্ধান্ত নিয়েছেন কাতালান জায়ান্টদের কোচ রোনাল্ড কোম্যান।  

শুক্রবার বার্সার পক্ষে থেকে এই ঘোষণা দেওয়া হয়েছে। ফলে শেষ ম্যাচের আগে দলের অনুশীলনেও থাকছেন না মেসি।  

লা লিগার শিরোপার লড়াই থেকে ইতোমধ্যেই ছিটকে গেছে বার্সেলোনা। যে কারণে মেসিকে এইবারের বিপক্ষে অ্যাওয়ে ম্যাচে অংশগ্রহণ থেকে মুক্তি দিয়েছে ক্লাবটি। এক সংবাদ বিজ্ঞপ্তিতে কাতালান বার্সেলোনা জানায়, 'ক্লাবের হয়ে সর্বোচ্চ ম্যাচ খেলা ফুটবলারটির নাম লিওনেল মেসি। কোপা আমেরিকায় অংশগ্রহণের আগে তাকে বিশ্রামের সুযোগ দেওয়া হয়েছে। '

ইতোমধ্যে বার্সার হয়ে এই মৌসুমে ৩৭টি ম্যাচ খেলেছেন ৩৩ বছর বয়সী মেসি। গোল করেছেন ৩৮টি। তবে ক্লাবটিতে মেসির ভবিষ্যৎ নিয়ে সন্দেহ রয়েছে। বার্সা ছেড়ে তার ম্যানচেস্টার সিটি কিংবা পিএসজিতে যোগ দেয়ার সম্ভাবনা রয়েছে। গত রোববার সেল্টা ভিগোর কাছে হেরে যাওয়ায় লা লিগার শিরোপা দৌঁড় থেকে ছিটকে পড়ে বার্সা। এই মুহূর্তে শীর্ষে থাকা অ্যাতলেতিকো মাদ্রিদের চেয়ে ৭ পয়েন্টে পিছিয়ে তালিকার তৃতীয় স্থানে অবস্থান করছে তারা।

এদিকে করোনা মহামারির কারণে এক বছর পিছিয়ে যাওয়া কোপা আমেরিকা আগামী ১৩ জুন থেকে শুরু হতে যাচ্ছে মেসির দেশ আর্জেন্টিনায়। শেষ হবে আগামী ১০ জুলাই। কলম্বিয়ার সঙ্গে যৌথভাবেই টুর্নামেন্টটি আয়োজনের কথা ছিল আর্জেন্টিনার। কিন্তু দেশটিতে গৃহযুদ্ধ ও করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়ায় কলম্বিয়াকে আয়োজকের তালিকা থেকে বাদ দেওয়া হয়েছে।  

বাংলাদেশ সময়: ২০১৩ ঘণ্টা, মে ২১, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।