ঢাকা, শুক্রবার, ১১ আষাঢ় ১৪২৮, ২৫ জুন ২০২১, ১৪ জিলকদ ১৪৪২

ফুটবল

ম্যাচ হেরে শিরোপা দৌড়ে ছিটকে গেল বার্সা

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৬ ঘণ্টা, মে ১৭, ২০২১
ম্যাচ হেরে শিরোপা দৌড়ে ছিটকে গেল বার্সা

লা লিগার শিরোপার ক্ষীণ আশা বাঁচিয়ে রাখতে জয়ের বিকল্প ছিল না বার্সেলোনার। লিওনেল মেসির গোলে এগিয়েও গিয়েছিল তারা।

কিন্তু শেষরক্ষা হলো না। জয় তো দূরের কথা, ড্র নিয়েও মাঠ ছাড়তে পারল না কাতালানরা। সেলতা ভিগোর কাছে হেরে গেল রোনাল্ড কোমানের শিষ্যরা।

সোমবার রাতে ঘরের মাঠ ন্যু ক্যাম্পে ২-১ গোলে হেরেছে বার্সেলোনা। ফলে তারা ছিটকে গেছে লা লিগার শিরোপা জয়ের লড়াই থেকে। সেলতার পক্ষে জোড়া গোল করেন সান্তি মিনা।

লিগের মাত্র এক রাউন্ড বাকি থাকতে শীর্ষে থাকা অ্যাতলেটিকো মাদ্রিদের অর্জন ৩৭ ম্যাচে ৮৩ পয়েন্ট। তারা নিজেদের মাঠে ২-১ গোলে হারিয়েছে ওসাসুনাকে। ৮১ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে রিয়াল মাদ্রিদ। তারা অ্যাথলেতিক বিলবাওয়ের মাঠে জিতেছে ১-০ গোলে। তিনে থাকা বার্সার অর্জন ৭৬ পয়েন্ট।

গোটা ম্যাচে বল দখলের পাশাপাশি আক্রমণেও আধিপত্য ছিল বার্সার। তাদের নেওয়া ২০ শটের চারটি ছিল লক্ষ্যে। সেলতারও চার শটের চারটি ছিল লক্ষ্যে। বার্সা অবশ্য পুরো ১১ জন নিয়ে খেলা শেষ করতে পারেনি। ৮৩তম মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন ক্লেঁমো লংলে।

বার্সার সঙ্গে মেসির চুক্তির মেয়াদ শেষ হয়ে যাচ্ছে চলতি মৌসুমের শেষে। নতুন চুক্তি না করলে ক্যাম্প ন্যুতে এটাই হতে পারে আর্জেন্টাইন তারকার শেষ ম্যাচ।

লিগ শিরোপা পুনরুদ্ধার করা না হলেও আসরের সর্বোচ্চ গোলদাতার পুরস্কার মেসির হাতে ওঠা একরকম নিশ্চিত। ৩০ গোল নিয়ে তিনি আছেন তালিকার শীর্ষে। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ভিয়ারিয়ালের জেরার্দ মোরেনোর গোল ২৩টি। ২২ গোল নিয়ে তিনে রিয়াল মাদ্রিদের করিম বেনজেমা।

বাংলাদেশ সময়: ০৯৩৩ ঘণ্টা, মে ১৭, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa