ঢাকা, বৃহস্পতিবার, ১৯ ফাল্গুন ১৪২৭, ০৪ মার্চ ২০২১, ১৯ রজব ১৪৪২

ফুটবল

শক্তি বাড়াতে এবার মানজুকিচকে নিয়ে এলো মিলান

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৭ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২১
শক্তি বাড়াতে এবার মানজুকিচকে নিয়ে এলো মিলান মারিও মানজুকিচ

চলতি মৌসুমের শুরুতে জ্লাতান ইব্রাহিমোভিচকে দলে এনে শক্তি বাড়িয়েছে এসি মিলান। সেই সুফলও পাচ্ছে রোজোনেরিরা।

 

সিরি’আ লিগের চলতি মৌসুমে ১৮ ম্যাচে ৪৩ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে মিলান। দুর্দান্ত ফর্মে আছেন ইব্রাও। চোট থেকে ফিরেই কালিয়ারির বিপক্ষে জোড়া গোলে দলকে জয় এনে দিয়েছেন সুইডিশ স্ট্রাইকার।  

এবার আক্রমণভাগটা আরও ভয়ঙ্কর হয়ে উঠছে মিলানের। ইব্রার পাশে দেখা যাবে মারিও মানজুকিচকেও। ফ্রি টান্সফারে চলতি মৌসুমের শেষ পর্যন্ত ক্রোয়েশিয়ান ফরোয়ার্ডের সঙ্গে চুক্তি করেছে মিলান। অবশ্য বিকল্প হিসেবে অতিরিক্ত আরও এক বছর চুক্তি হতে পারে উভয়ের মধ্যে।  

গত মৌসুমে কাতারি ক্লাব আল দুহেইলের হয়ে খেলেছেন সাবেক জুভেন্টাস স্ট্রাইকার। তবে এরপর থেকে দলহীন অবস্থায় মাঠের বাইরে তিনি। আক্রমণভাগে ধার বাড়ানোর জন্য এবার ৩৪ বছর বয়সী তারকাকে সান সিরোতে নিয়ে এলেন কোচ স্তেফানো পিওলি। যেখানে তার পাশে দেখা যাবে ৩৯ বছর বয়সী স্ট্রাইকার ইব্রাকে।  

দু’জনের বয়সের যোগফল ৭৩। মিলানকে কি চলতি মৌসুমে লিগ শিরোপা জেতাতে পারবেন এই দুই ‘বুড়ো’! প্রশ্নের উত্তর জানা যাবে মৌসুমের শেষে। তবে সতীর্থ হিসেবে মানজুকিচকে পেয়ে খুশি ইব্রা।  

স্কাই স্পোর্ট ইতালিয়ার সঙ্গে কথা বলার সময় প্রতিপক্ষকে একটা স্বভাবসুলভ হুঙ্কারও দিয়ে দিলেন সুইডিশ তারকা, ‘আমি খুব খুশি। এখন প্রতিপক্ষকে ভয় দেখানোর জন্য আমরা দু’জন আছি। ’ 

বায়ার্ন মিউনিখের হয়ে ২০১৩ সালে চ্যাম্পিয়নস লিগ জিতেছেন মানজুকিচ। ২০১৫ থেকে ২০১৯ পযর্ন্ত জুভদের জার্সিতে জিতেছেন ৪টি সিরি’আ শিরোপা। তার আগে অ্যাতলেতিকো মাদ্রিদের হয়েও খেলেছেন তিনি।

২০১৮ সালে রাশিয়া বিশ্বকাপের ফাইনালে ফ্রান্সের বিপক্ষে একটি গোলও করেন মানজুকিচ। অবশ্য সেই ম্যাচে ৪-২ ব্যবধানে হেরে বিশ্বকাপ জয়ের স্বপ্ন বিসর্জন দেয় ক্রোয়েশিয়া।  

বাংলাদেশ সময়: ১৯৪৬ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২১
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa