ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

স্বস্তির জয়ে শীর্ষে উঠল পিএসজি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৮ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২১
স্বস্তির জয়ে শীর্ষে উঠল পিএসজি ছবি: সংগৃহীত

লেইভিন কুরজাওয়ার একমাত্র গোলে অঁজিকে হারিয়ে লিগ ওয়ানের পয়েন্ট টেবিলের শীর্ষে উঠেছে পিএসজি।

ম্যাচের আগে করোনা পরীক্ষায় পিএসজির কোচ মাউরিসিও পচেত্তিনো এবং তিন খেলোয়াড়ের পজিটিভ আসে।

করোনার এমন ছোবলে খেলার আগেই শক্তিমত্তায় পিছিয়ে পড়ে প্যারিসের দলটি। মাঠের খেলায়ও সেই প্রভাব পড়ে।

খেলার দ্বিতীয় মিনিটেই গোল খেতে বসেছিল পিএসজি। তবে দারুণ এক সেভ করে দলকে সেই যাত্রায় বাঁচান গোলরক্ষক কেইলর নাভাস। এরপর প্রথমার্ধের প্রায় পুরোটা সময় কার্যকর কোনো আক্রমণ শানাতে পারেননি নেইমার-এমবাপ্পেরা।  

যদিও ২৭তম মিনিটে আনহেল দি মারিয়ার পাস ডি-বক্সে নেইমারকে খুঁজে পায়। কিন্তু ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের শট প্রতিপক্ষের ডিফেন্ডারের পায়ে লেগে লক্ষ্যভ্রষ্ট হয়।  

দ্বিতীয়ার্ধের শুরুতেও একবার গোল হজম করার খুব কাছে চলে গিয়েছিল পিএসজি। তবে এবারও ত্রাতা হিসেবে এগিয়ে আসেন নাভাস। দিওনির ডাইভিং হেড পা দিয়ে ফেরান তিনি। এর কিছুক্ষণ পর দুটি ভালো সুযোগ নষ্ট করেন এমবাপ্পে ও দি মারিয়া। দুটি সুযোগই তৈরি করেন নেইমার।  

অবশেষে ৭০তম মিনিটে কাঙ্ক্ষিত গোলের দেখা পায় পিএসজি। আলেস্সান্দ্রো ফ্লোরেন্সির ক্রস ডি-বক্সে তার সতীর্থরা ঠিকমতো ক্লিয়ার না করতে পারায় বল চলে যায় কুরজাওয়ার পায়ে। সঙ্গে সঙ্গে বাঁ পায়ের জোরালো শটে জাল খুঁজে নেন এই ফরাসি ডিফেন্ডার।

এই নিয়ে ২০ ম্যাচে ১৩ জয় ও তিন ড্রয়ে ৪২ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠল পিএসজি। এক ম্যাচ কম খেলে দুইয়ে থাকা লিঁওর পয়েন্ট ৪০। ৩৯ পয়েন্ট নিয়ে তিনে আছে লিল।

বাংলাদেশ সময়: ১০৫৮ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad