ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

বার্সা-রিয়াল ফাইনাল হতে দিলেন না বিলবাওয়ের গার্সিয়া

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৫ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২১
বার্সা-রিয়াল ফাইনাল হতে দিলেন না বিলবাওয়ের গার্সিয়া হতাশ ভাসকুয়েজ

অ্যাথলেটিকো বিলবাওকে হারাতে পারলে ফাইনালে প্রতিপক্ষ হিসেবে চির প্রতিদ্বন্দ্বী বার্সেলোনাকে পেতো রিয়াল মাদ্রিদ। কিন্তু ফাইনালের মতো মঞ্চে আরেকটি এল ক্লাসিকো দেখার স্বপ্ন কেড়ে নিয়েছেন রাউল গার্সিয়া।

 

স্প্যানিশ সুপার কাপের সেমিফাইনালে রিয়ালের বিপক্ষে জোড়া গোল করে বিলবাওকে ফাইনালের টিকেট এনে দিয়েছেন অ্যাতলেতিকো মাদ্রিদের সাবেক মিডফিল্ডার। লস ব্লাঙ্কোসদের ২-১ ব্যবধানে হারিয়েছে বিলবাও।  

আগেরদিন প্রতিযোগিতার প্রথম সেমিতে রিয়াল সোসিয়েদাদকে ট্রাইবেকারে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে বার্সা। ১৭ জানুয়ারি সুপার কাপের ফাইনালে বিলবাওয়ের মুখোমুখি হবে কাতালান জায়ান্টরা। ২০১৫ সালেও ফাইনালে মুখোমুখি হয় দু’দল। তবে সেবার বিলবাওকে ৫-১ ব্যবধানে উড়িয়ে শিরোপা জিতে বার্সা। করোনো মহামারির কারণে চলতি বছরের সুপার কাপ সৌদি আরবে হওয়ার পরিবর্তে হবে দক্ষিণ স্পেনে।  

রিয়ালের বিপক্ষে প্রথমার্ধেই জোড়া গোল করে বসেন গার্সিয়া। দানি গার্সিয়ার পাস থেকে ১৮তম মিনিটে বিলবাওকে এগিয়ে দেন তিনি। ১৭তম মিনিটে লুকাস ভাসকুয়েজের ভুলে পেনাল্টি পায় বস্ক রাজ্যের ক্লাবটি। এর এক মিনিট পর স্পট-কিক থেকে গোলরক্ষক থিবু কোর্তোয়াকে পরাস্ত করেন গার্সিয়া।  

দ্বিতীয়ার্ধে ব্যবধান কমায় রিয়াল। ৭৩তম মিনিটে গোল করে ব্লাঙ্কোসদের সমতায় ফেরানোর স্বপ্ন দেখান করিম বেনজেমা। কিন্তু ম্যাচের বাকি সময় আর বিলবাওয়ের জাল খুঁজে পায়নি জিনেদিন জিদানের দল।  

বাংলাদেশ সময়: ০৯৪৪ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২১
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।