ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ফুটবল

মেসির কাছে গার্দিওলা ও এনরিকে সেরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৪ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২০
মেসির কাছে গার্দিওলা ও এনরিকে সেরা

লিওনেল মেসি তার ক্যারিয়ারে কোচ হিসেবে পেপ গার্দিওলা ও লুইস এনরিকের কাছে কৃতজ্ঞ। জর্দি এভোলেকে দেওয়া এক সাক্ষাৎকারে বার্সেলোনার সাবেক দুই কোচকে প্রশংসায় ভাসিয়েছেন আর্জেন্টিনা ও বার্সা অধিনায়ক।

তারকা এই দুই কোচের অধীনে মেসি এমন কিছু শিখেছেন, যা তার খেলোয়াড়ি জীবনে উন্নতিতে কাজে এসেছে।

রোববার লাসেক্সতায় প্রকাশিত হতে যাওয়া এই সাক্ষাৎকারে মেসি বলেন, ‘পেপের মাঝে বিশেষ কিছু আছে। সে ম্যাচের জন্য কিভাবে প্রস্তুত হয়, রক্ষণভঙ্গিগুলো, আক্রমণাত্মক কৌশল সবকিছুই আপনাকে এভাবে দেখাবেন। সে আপনাকে জানাবেন কিভাবে ম্যাচটি চলবে, কিভাবে আপনি আক্রমণ করে জয় পাবেন। ’

মেসি আরও বলেন, ‘গার্দিওলা ও লুইস এনরিকের অধীনে খেলতে পেরে আমি নিজেকে ভাগ্যবান মনে করছি।  তারা আমাকে শারীরিক ও মানসিকভাবে উন্নতিতে অনেক সাহায্য করেছে এবং কৌশলগত বিষয়ও শিখিয়েছেন। ’

স্প্যানিশ কোচ গার্দিওলা ২০০৮-০৯ থেকে ২০১১-১২ মৌসুম পর্যন্ত বার্সেলোনার কোচ থাকাকালীন দলটিকে মোট ১৪টি শিরোপা জেতান । ব্যক্তিগতভাবে এই সময়ে মেসি জেতেন তিনটি ব্যালন ডি’অর, দুটি ইউরোপিয়ান গোল্ডেন বুট ও দুটি পিচিচি ট্রফি।

এদিকে ২০১৪-১৫ থেকে ২০১৬-১৭ মৌসুম পর্যন্ত বার্সেলোনাকে একটি চ্যাম্পিয়নসলিগসহ মোট ৯টি শিরোপা এনে দেন এনরিকে। এই সময়ে মেসি একবার করে জেতেন ব্যালন ডি’অর, ইউরোপিয়ান গোল্ডেন বুট ও পিচিচি ট্রফি।

বাংলাদেশ সময়: ১২৪১ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।