ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ফুটবল

চেলসিকে উড়িয়ে আর্সেনালের দারুণ জয়

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০০ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২০
চেলসিকে উড়িয়ে আর্সেনালের দারুণ জয়

আধিপত্য বিস্তার করে চেলসিকে ৩-১ গোলে উড়িয়ে দিল আর্সেনাল। এর ফলে লিগে সাত ম্যাচ পর জয়ের স্বাদ পেল মিকেল আর্তেতার শিষ্যরা।

ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে শনিবার ঘরের মাঠ এমিরেটস স্টেডিয়ামে গানারদের হয়ে একটি করে গোল করেন আলেকসঁদ লাকাজেত, গ্রানিত জাকা ও বুকায়ো সাকা। চেলসির একমাত্র গোলদাতা ট্যামি আব্রাহাম।

ম্যাচের ৩৪তম মিনিটে পেনাল্টি থেকে এগিয়ে যায় আর্সেনাল। ডি-বক্সে কিয়েরন টিয়ারনিরকে চেলসির ডিফেন্ডার রিস জেমস ফাউল করায় পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি। সেখান থেকেই গোল করেন লাকাজেত।

বিরতির আগে অসাধারণ এক ফ্রি কিকে ব্যবধান দ্বিগুণ করেন জাকা। ডি-বক্সের সামনে থেকে তার বাঁ পায়ের শটে রক্ষণ দেয়ালের ওপর দিয়ে ডান পোস্টের ওপরের কোণা দিয়ে বল জালে জড়ায়। আসরে সুইস এই মিডফিল্ডারের এটাই প্রথম গোল। পরে ৫৬তম মিনিটে সাকার দুর্দান্ত গোলে স্কোরলাইন হয়ে যায় ৩-০। ডান দিক থেকে ইংলিশ এই মিডফিল্ডারের নেওয়া শট গোলরক্ষকের মাথার ওপর দিয়ে দূরের পোস্টে লেগে জালে জড়ায়।

নির্ধারিত সময়ের পাঁচ মিনিট বাকি থাকতে ব্যবধান কমান আব্রাহাম। লাইন্সম্যান প্রথমে অফসাইডের পতাকা তুললেও ভিএআরে পাল্টায় সিদ্ধান্ত।

লিগে ১৫ ম্যাচে পাঁচ জয় ও দুই ড্রয়ে ১৭ পয়েন্ট নিয়ে ১৪তম স্থানে আছে আর্সেনাল। সমান ম্যাচে ২৫ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে আছে চেলসি।

লিগে আর্সেনাল ১৫ ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে ১৪তম স্থানে আছে। ২৫ পয়েন্ট নিয়ে সাতে চেলসি। ১৪ ম্যাচে সাত জয় ও পাঁচ ড্রয়ে ২৬ পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে উঠেছে সিটি। সমান ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে ১২তম স্থানে নিউক্যাসল। ম্যানচেস্টার ইউনাইটেড ১৪ ম্যাচে ২৭ পয়েন্ট নিয়ে চারে আছে। এক ম্যাচ বেশি খেলে ২৮ পয়েন্ট নিয়ে তিনে লেস্টার।

এভারটন লেস্টারের সমান ১৫ ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে দুইয়ে উঠেছে। ১৪ ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে শীর্ষে গতবারের চ্যাম্পিয়ন লিভারপুল।

বাংলাদেশ সময়: ১১০০ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।