ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ইউনাইটেডকে দুইয়ে উঠতে দিল না লেস্টার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৯ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২০
ইউনাইটেডকে দুইয়ে উঠতে দিল না লেস্টার

জিতলেই লেস্টার সিটিকে হটিয়ে প্রিমিয়ার লিগের পয়েন্ট তালিকার দুইয়ে উঠে যেত ম্যানচেস্টার ইউনাইটেড। কিন্তু দু'বার পিছিয়ে পড়েও ওলে গানার সুলশারের দলের সঙ্গে ড্র করে দ্বিতীয় স্থানটা নিজেদের দখলেই রাখলেন ব্রেন্ডন রজার্সের শিষ্যরা।

সময়টা দারুণ কাটছে ম্যানইউর। লিগে সর্বশেষ ৫ ম্যাচে কোনো হার নেই। জয় ৪টিতে। পয়েন্ট তালিকাতেও শীর্ষ তিনে অবস্থান। শুধু কি তাই, ষষ্ঠ ম্যাচটা জিতলেই একটি রেকর্ডও ছোঁয়া হয়ে যেত। তবে চেলসির গড়া প্রতিপক্ষের মাঠে টানা ১১ জয়ের রেকর্ড অবশ্য স্পর্শ করা হলো না লেস্টার দারুণভাবে ঘুরে দাঁড়ানোয়।  

ঘরের মাঠে লেস্টার সিটির ২-২ গোলের নাটকীয় ড্রয়ের নায়ক জেমি ভার্ডি। এই ইংলিশ স্ট্রাইকারের শেষ মুহূর্তের ঝলকেই কপাল পুড়ল ম্যানইউর। যদিও গোলটা তার নামে লেখা হবে না। কারণ পোস্টের একদম কাছ থেকে নেওয়া ভার্ডির শটে বল জাল ভেদ করার আগে ম্যানইউর ডিফেন্ডার অ্যাক্সেল তনজেবের শরীর ছুঁয়ে গেছে।

অথচ খেলার শেষ বাঁশি বাজার মিনিট দশেক আগে ব্রুনো ফার্নান্দেজের গোলের পর জয়ের স্বপ্নই দেখছিল ম্যানইউ। বদলি হিসেবে নামা এদিনসন কাভানির থ্রো বল ধরে দারুণভাবে লেস্টার গোলরক্ষক ক্যাস্পার স্মাইকেলকে পরাস্ত করেন এই মৌসুমে ইউনাইটেডে নাম লেখানো পর্তুগিজ মিডফিল্ডার।

প্রথমার্ধের ২৩তম মিনিটে ফার্নান্দেজের বাড়িয়ে দেওয়া ছোট পাসে বল পেয়ে ইউনাইটেডকে এগিয়ে দেন মার্কাস রাশফোর্ড। তবে দশ মিনিটের মধ্যেই দুর্দান্ত ফিনিশিংয়ে সমতা ফেরান লেস্টারের মিডফিল্ডার হার্ভে বার্নস। দুই দলই পুরো ম্যাচে বেশ কয়েকবার গোল করার কাছে চলে গিয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত ভার্ডির ওই শট খেলার ফল নির্ধারণী হয়ে ওঠে।
কিং পাওয়ার স্টেডিয়ামের এই ড্র ম্যাচ ম্যানইউকে রেকর্ড বইয়ে নাম লেখাতে দিল না। ২০০৮ সালে প্রতিপক্ষের মাঠে টানা ১১ ম্যাচে জয়ের মুখ দেখেছিল চেলসি। ম্যানইউর দৌড় দশেই শেষ হলো। আর তাতে পয়েন্ট টেবিলের শীর্ষ তিনে কোনো পরিবর্তন হলো না।  

১৫ ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে আগের মতোই দুইয়ে রইলো লেস্টার। ১ পয়েন্ট কম নিয়ে আপাতত তিনেই থাকছে ম্যানইউ। তবে রদ্রিগেজ-রাশফোর্ডরা এক ম্যাচ কম খেলেছেন। তবে পয়েন্ট তালিকায় চারে থাকা এভারটন (২৬) এবং পাঁচে থাকা চেলসিও (২৫) ম্যানইউর ঘাড়ে নিঃশ্বাস ফেলছে। ছয়ে থাকা টটেনহামের পয়েন্টও ২৫। অন্যদিকে ৩১ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে লিভারপুল।

বাংলাদেশ সময়: ২১২৮ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।