ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ফুটবল

মোহামেডানকে উড়িয়ে শুরু আবাহনীর

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৩ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২০
মোহামেডানকে উড়িয়ে শুরু আবাহনীর ছবি: শোয়েব মিথুন

ফেডারেশন কাপে দাপুটে জয় পেয়েছে ঢাকা আবাহনী লিমিটেড। জুয়েল রানার জোড়া গোলে আকাশী-নীল বিগ্রেডরা ৩-০ ব্যবধানে উড়িয়ে দিয়েছে চির প্রতিদ্বন্দ্বী মোহামেডান স্পোর্টিং ক্লাবকে।

 

এক সময় বাংলাদেশের ফুটবলের সমার্থক হয়ে ছিল আবাহনী-মোহামেডানের লড়াই। কিন্তু সেই সোনালী দিন ফুরিয়ে গেছে অনেকদিন। লা লিগায় যেমন বার্সেলোনা-রিয়াল মাদ্রিদ, কিংবা ইংলিশ প্রিমিয়ার লিগে ম্যানচেস্টার ইউনাইটেড-লিভারপুল দ্বৈরথ, তেমনি দেশের ফুটবলে ছিল আকাশী-নীল বনাম সাদা-কালোর লড়াই।  

ছবি: শোয়েব মিথুন

কিন্তু ধীরে ধীরে ঐতিহ্যের গায়ে ধুলো জমেছে। আর দুই চিরশত্রুর এই ম্যাচও ছিল না লড়াইয়ের উত্তাপ। এমনিতে করোনার কারণে মাঠে নেই দর্শক। নিষ্প্রাণ আরেকটি লড়াইয়ের স্বাক্ষী হয়ে থাকলো স্টেডিয়ামে আসা হাতেগোনা দর্শকরা।  

ছবি: শোয়েব মিথুন

বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ‘ডি’ গ্রুপে সন্ধ্যায় মুখোমুখি হয় দেশের ফুটবলের দুই ঐতিহ্যবাহী দল। তবে বর্তমান সামর্থের বিচারে এগিয়ে থাকা আবাহনী মাঠ ছেড়েছে ৩ পয়েন্ট আদায় করে।  

ছবি: শোয়েব মিথুন

বিরতিতে যাওয়ার আগে ব্যবধানটা ২-০ করে নেয় মারিও লেমোসের শিষ্যরা। ৪১তম মিনিটে আফগান মিডফিল্ডার সাইঘানির গোলে এগিয়ে যায় আবাহনী। প্রথমার্ধের শেষ মিনিটে নিজের প্রথম গোল করেন জুয়েল।

ছবি: শোয়েব মিথুন

দ্বিতীয়ার্ধে আবারও পিছিয়ে পড়ে মোহামেডান। ৫৩তম মিনিটে নিজের দ্বিতীয় গোল করেন জুয়েল। তবে শেষদিকে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করেছিল মোহামেডান। কিন্তু তা আর সম্ভব হয়নি।  

ছবি: শোয়েব মিথুন

বাংলাদেশ সময়: ২১৩৩ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২০
ইউবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।