ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

জুভেন্টাসকে হারিয়ে ইতালিয়ান সুপার কাপ চ্যাম্পিয়ন লাৎসিও

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৩ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৯
জুভেন্টাসকে হারিয়ে ইতালিয়ান সুপার কাপ চ্যাম্পিয়ন লাৎসিও ছবি:সংগৃহীত

রোনালদো, দিবালা, হিগুয়াইনদের নিয়ে গড়া শক্তিশালী জুভেন্টাসকে লজ্জাই দিল লাৎসিও। কেননা জায়ান্ট এই দলটিকেই ৩-১ গোলে হারিয়ে ইতালিয়ান সুপার কাপের শিরোপা ঘরে তুললো জুভিদের বিরুদ্ধে সম্প্রতি ত্রাস সৃষ্টি হওয়া দলটি। সিমিওনে ইনজাঘির শিষ্যরা আবার গত তিন বছরের মধ্যে এই জুভেন্টাসকে হারিয়েই দ্বিতীয়বার এই ট্রফির স্বাদ পেল।

ইতালিয়ান সর্বোচ্চ ঘরোয়া লিগ সিরিআর বর্তমান ও টানা আটবারের চ্যাম্পিয়ন ‍জুভেন্টাস চলতি মৌসুমে কেবল দুটি হেরেছে, তাও আবার এই লাৎসিওর বিপক্ষেই। দুই সপ্তাহ আগে সিরিআতেই লাৎসিও এবারের মতো একই ব্যবধানে তুরিনের বুড়িদের হারায়।

সৌদি আরবের রাজধানী রিয়াদে গোলের শুরুটা করে লাৎসিও। ১৬ মিনিটে লুইস আলিবার্তোর গোলে লিড পায় দলটি। তবে বিরতির ঠিক আগে জুভিদের সমতায় ফেরান পাওলো দিবালা। ইতালিয়ান সুপার কাপ ফাইনালে এনিয়ে ৪টি গোল করে অনন্য রেকর্ড বইয়ে নিজের নাম লেখালেন এই আর্জেন্টাইন তরুণ। এই প্রতিযোগিতার ইতিহাসে তার পরে আলেসান্দ্র দেল পিয়েরো, স্যামুয়েল ইতো, শেভচেঙ্কো ও কার্লোস তেভেজ সমান তিনটি করে গোল করেছেন।

দ্বিতীয়ার্ধের ৭৩তম মিনিটে সেনাদ লুলিচের অসাধারণ গোলে আবার এগিয়ে যায় লাৎসিও। তবে যোগ করা সময়ের তৃতীয় মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড দেখে জুভেন্টাসের রদ্রিগো রেন্তানকুর মাঠ ছাড়লে ১০ জনের দলে পরিণত হয় মাউরিসিও সারির দল। আর এই সুযোগ কাজে লাগিয়ে পরের মিনিটে দারুণ ফ্রি-কিকে জাল খুঁজে নেন দানিলো কাতালদি। সেই সঙ্গে বড় জয়ে শিরোপা নিজেদের করে নেয় লাৎসিও।

বাংলাদেশ সময়: ১০৩২ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৯
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।