ঢাকা, বুধবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

ফুটবল

বাংলাদেশ পুলিশকে হারিয়ে ঢাকা আবাহনীর শুভসূচনা

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪২ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৯
বাংলাদেশ পুলিশকে হারিয়ে ঢাকা আবাহনীর শুভসূচনা ছবি: শোয়েব মিথুন

জয় দিয়ে মৌসুমের প্রথম পেশাদার লিগ ফেডারেশন কাপে যাত্রা শুরু করেছে অন্যতম ফেভারিট দল ঢাকা আবাহনী। ‘এ’ গ্রুপের ম্যাচে কেরভেন্স বেলফোর্টের জোড়া গোলে নবাগত বাংলাদেশ পুলিশ এফসিকে ৪-০ গোলে বিধ্বস্ত করেছে মারিও ‍লিসিনিও’র শিষ্যরা।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই বাংলাদেশ পুলিশের ওপর আধিপত্য দেখায় আবাহনী। ম্যাচের ১৪তম মিনিটে এগিয়ে যেতে পারতো দলটি।

কিন্তু নাসিরের নেয়া শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। তবে ২৮তম মিনিটে ঠিকই লিড নেয় আকাশী-নীল শিবির। এডারের ফ্রি-কিক থেকে হেড দিয়ে বল জালে জড়ান হাইতির স্ট্রাইকার বেলফোর্ট।

ব্যাবধান দ্বিগুর করতে সময় নেয়নি ঢাকার ঐতিহ্যবাহী ক্লাবটি। ৩২তম মিনিটে রায়হানের লম্বা থ্রো থেকে রুবেল মিয়ার ব্যাক হেডে পা লাগিয়ে বল জালে পাঠান আবাহনীর অধিনায়ক নাবিব নেওয়াজ জীবন।

লিড পেয়ে আক্রমণের গতি বাড়িয়ে দেয় আবাহনী। ৪২তম মিনিটে পেনাল্টি বক্সের ডান দিক থেকে সোহেল রানার ক্রস থেকে বল পেয়ে যান সানডে চিজোবা। ডান পায়ের শটে গোল করে দলকে ৩-০ গোলে এগিয়ে দেন এই নাইজেরিয়ান ফরোয়ার্ড।

বিরতির পর শুরুতেই ব্যবধান কমানোর সুযোগ পেয়েছিল বাংলাদেশ পুলিশ এফসি। স্বাধীনের ক্রস থেকে গোল করতে ব্যর্থ হন পুলিশের কিরগিজস্তানের স্ট্রাইকার আইডার। ৭০তম মিনিটে ব্যবধান বাড়ায় আবাহনী। পেনাল্টি থেকে বেলফোর্ট নিজের দ্বিতীয় গোল করলে আবাহনী ৪-০ গোলে এগিয়ে যায়।

৮৫তম মিনিটে আরও একটি গোলের সুযোগ নষ্ট করেন আবাহনীর জীবন। সাদ উদ্দিনের পাস থেকে জীবনের নেয়া শট কর্নারে বিনিময়ে রক্ষা বাংলাদেশ পুলিশের গোলরক্ষক হিমেল।

বাকিটা সময় আর গোলের দেখা না পেলে শেষ পর্যন্ত ৪-০ গোলের জয়ে পূর্ণ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে ঢাকা আবাহনী।

বাংলাদেশ সময়: ১৮৪১ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৯
আরএআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।