ঢাকা, সোমবার, ১৩ চৈত্র ১৪২৯, ২৭ মার্চ ২০২৩, ০৪ রমজান ১৪৪৪

ফুটবল

পরাজয়ে স্ট্রাইকারদের দুষলেন মেসি

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০৬ ঘণ্টা, জুলাই ১৪, ২০১৪
পরাজয়ে স্ট্রাইকারদের দুষলেন মেসি

ঢাকা: ব্রাজিল বিশ্বকাপের ফাইনালে জার্মানির বিপক্ষে পরাজয়ে হতাশ লিওনেল মেসি মনে করেন দলের স্ট্রাইকারদের ব্যর্থতার কারণেই শিরোপা হারিয়েছে আর্জেন্টিনা।
মারাকানার ফাইনালে প্রথমার্ধের খেলায় গঞ্জালো হিগুয়েন একলা গোলরক্ষককে পেয়েও গোল করার সহজ সুযোগ কাজে লাগাতে পারেননি।



এরপর দ্বিতীয়ার্ধের শুরুতে ৪৭ মিনিটে লুকাস বিগলিয়ার অসাধারণ পাস থেকে বল পান মেসি নিজেই। কিন্তু গোলরক্ষক ম্যানুয়েল ন্যয়ারের পাশ দিয়ে মেসির বাঁ পায়ে নেওয়া শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। অতিরিক্ত সময়ে আর্জেন্টিনার স্ট্রাইকার পালাসিও আরও একটি সুবর্ণ সুযোগ নষ্ট করেন।

এরপর অতিরিক্ত সময়ে খেলার ১১৩ মিনিটে মারিও গোৎজের অসাধারণ গোলে আর্জেন্টিনার শিরোপা স্বপ্ন চূর্ণ করে চতুর্থবারে মতো বিশ্বকাপ জেতে জার্মানি।

পরাজয়ের বেদনায় মুষড়ে পড়া মেসি বলেন, আম‍াদের আরও বেশি প্রাপ্য ছিলো, তা না পাওয়াতে আমরা মর্মাহত। ম্যাচে পাওয়া সুযোগগুলো আমাদের স্ট্রাইকাররা কাজে লাগাতে ব্যর্থ হয়েছে। জনগণের জন্য বিশ্বকাপ এনে দিতে না পারা খুবই বেদনাদায়ক।

২৪ বছর পর আর্জেন্টিনার ফাইনাল আসা প্রসঙ্গে মেসি বলেন, বহু বছর ধরে আমরা সেমিফাইনালেও যেতে পারিনি, এবার গর্ব করার মতো খেলে আমরা ফাইনালে পৌঁছেছি। অল্পের জন্য পরাজিত হওয়া খুবই পীড়াদায়ক।

জার্মানির চেয়ে একদিন কম বিশ্রাম পেয়ে ফাইনালে খেলতে নামাও ব্যর্থতার আরেক কারণ বলে মনে করেন মেসি।

তিনি বলেন, দলের সবার মতো আমিও শারীরিকভাবে সুস্থ ছিলাম। কিন্তু সেমিফাইনালে আমরা জার্মানির চেয়ে একদিন পরে খেলি এবং ম্যাচটি অতিরিক্ত সময়ে গড়ায়। এই পর্যায়ে একদিনের ব্যবধান অনেক বড় পার্থক্য গড়ে দেয়।

ব্রাজিল বিশ্বকাপে মেসির জন্য একমাত্র সান্ত্বনা টুর্নামেন্টের সেরা খেলোয়াড়ের  খেতাব ‘গোল্ডেন বল’ প্রাপ্তি। কিন্তু দেশের হয়ে শিরোপা জিততে না পারায় হতাশ মেসি গোল্ডেন বল প্রসঙ্গে জানান, এটা তেমন কোনো প্রাপ্তি নয়।

বাংলাদেশ সময়: ০৭০৩ ঘণ্টা, জুলাই ১৪, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa