ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

এমন সমাপ্তি ব্রাজিলের প্রাপ্য নয়: সিলভা

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৫২ ঘণ্টা, জুলাই ১৩, ২০১৪
এমন সমাপ্তি ব্রাজিলের প্রাপ্য নয়: সিলভা ছবি: সংগৃহীত

ঢাকা: তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচেও নেদারল্যান্ডসের কাছে ৩-০ গোলে হেরে বিশ্বকাপ মিশন শেষ করেছে স্বাগতিক ব্রাজিল। আসরের শুরুটা দুর্দান্ত হলেও শেষ দুই ম্যাচে মোট ১০ গোল হজম করে কান্নায় ভেসে বিশ্বকাপকে বিদায় দিতে হয়েছে স্বাগতিকদের।



ডাচদের বিপক্ষে ম্যাচ পরবর্তী প্রতিক্রিয়ায় ব্রাজিল ফুটবল দলের অধিনায়ক থিয়াগো সিলভা বলেন, এমন শেষ আমাদের প্রাপ্য ছিল না। দুর্ভাগ্যবশতঃ এটাই ফুটবল।

সিলভা বলেন, জার্মানি ও নেদারল্যান্ডসের বিপক্ষে যারা আমাদের সমর্থন দিয়েছেন আমি তাদের কাছে ক্ষমা প্রার্থনা করছি। এমন শেষের পর বাড়ি ফিরে পরিবারের কাছে উত্তর দেওয়াটা হতাশাজনক।

তিনি বলেন, দুই মিনিটের মধ্যে আমাদের গোল হজম করতে হয়। সবাই এ ঘটনায় দুঃখ পেয়েছে। তারপরও আমরা শেষ পর্যন্ত চেষ্টা করেছি। কিন্তু শেষ পর্যন্ত জয় নিয়ে মাঠ ছাড়তে পারিনি।

জার্মানির বিপক্ষে দুঃস্বপ্নের ম্যাচের প্রসঙ্গ টেনে সিলভা বলেন, ওই ম্যাচের ঘটনা ছিল অপ্রত্যাশিত। দিনটি আমাদের ছিল না। আমরা কিছ‍ু সুযোগ পেয়েও কাজে লাগাতে ব্যর্থ হয়েছি।

এবারের বিশ্বকাপে মোট ১৪ গোল হজম করেছে ব্রাজিল। এর আগে, ১৯৩৮ সালের বিশ্বকাপে ১১ গোলই ছিল বিশ্বকাপে ব্রাজিলের জালে প্রতিপক্ষের সর্বোচ্চ গোল।

বাংলাদেশ সময়: ০৫৪৬ ঘণ্টা, জুলাই ১৩, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।