ঢাকা, মঙ্গলবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

ফুটবল

লাল গালিচা বিছিয়ে মেসির অপেক্ষায় ম্যারাডোনা

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৪ ঘণ্টা, জুলাই ১২, ২০১৪
লাল গালিচা বিছিয়ে মেসির অপেক্ষায় ম্যারাডোনা ছবি: সংগৃহীত

ঢাকা: যদি বিশ্বকাপ জিততে পারেন তবে লাল গালিচা বিছিয়ে লিওনেল মেসিকে বরণ করে নেবেন আর্জেন্টাইন ফুটবল কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনা।

রোববার জার্মানির বিপক্ষে আর্জেন্টিনার ফাইনালকে সামনে রেখে উত্তরসূরীদের উৎসাহ যোগাতে এমনটিই জানালেন তিনি।



ক্লান্তি-পরিশ্রান্তি ঝেড়ে মেসিকে বিশ্বকাপ জয়ে উদ্বুদ্ধ করতে ম্যারাডোনা জোর দিয়ে বলেন, বার্সেলোনা স্ট্রাইকার যদি তাকে (ম্যারাডোনা) ছুঁয়ে যেতে পারেন (বিশ্বকাপ জয় করে) তবে তিনি সবচেয়ে বেশি খুশি হবেন।

ম্যারাডোনা বিশ্বাস করেন, জার্মানির বিপক্ষে ফাইনালে মেসি ছিয়াশির আর্জেন্টিনাকেই ফিরিয়ে আনবেন তার ঝলকানো পারফরম্যান্স দিয়ে।

আর্জেন্টাইন ফুটবলপ্রেমীরা বিশ্বাস করেন, আলবিসেলেস্তে অধিনায়ক মেসি ১৯৮৬ সালের পর দীর্ঘ ২৪ বছরের খরা কাটিয়ে তৃতীয়বারের মতো বিশ্বকাপ উপহার দেবেন দেশবাসীকে।

দে জুর্দা টেলিভিশনে এক অনুষ্ঠানে ৫৩ বছর বয়সী ম্যারাডোনা বলেন, ‘যদি রোববারের ফাইনালে জয়লাভ করে ম্যারাডোনাকেও ছাড়িয়ে যায় মেসি, তবে আমি আমি তাকে লাল গালিচায় বরণ করে নেবো’।

ম্যারাডোনা বিশ্বাস করেন, ‘মেসি এমন একজন খেলোয়াড় যে পুরো খেলার সংজ্ঞায়ন করতে পারে। আমার ভয়ের কারণ সে খুব ক্লান্ত, তবে শেষ বেলায় এসে তার ক্লান্তি দেখানো চলবে না। আমি বিশ্বাস করি, সে ব্যাপারটি বোঝে। রোববার তুমি (মেসি) যদি কোনো শট মিস করো, তবে বিশ্ব সেরাদের মতোই থাকবে তুমি (বিশ্ব সেরা নয়)।

জোয়াকিম লো’র শিষ্যরা সেমিফাইনালে ব্রাজিলকে ৭-১ গোলে বিধ্বস্ত করলেও তাদের ভয় পাওয়ার কোনো কারণ না দেখে ম্যারাডোনা মনে করেন, ১৯৭৮ ও ১৯৮৬ সালের বিশ্বকাপ জয়ী আর্জেন্টিনার পক্ষে জার্মানিকে হারানো অসম্ভব নয়।

বাংলাদেশ সময়: ২৩৫০ ঘণ্টা, জুলাই ১২, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।