ঢাকা, মঙ্গলবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

ফুটবল

সমালোচকরা ভুল, বিশ্বকাপ সফল: রউসেফ

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১০ ঘণ্টা, জুলাই ১২, ২০১৪
সমালোচকরা ভুল, বিশ্বকাপ সফল: রউসেফ

ঢাকা: রোববার ফাইনালের মধ্য দিয়ে পর্দা নামবে একমাসব্যাপী ২০তম বিশ্বকাপ আয়োজনের। শুরুর আগে অনেকেই সন্দেহ প্রকাশ করেছিল, বিশ্বকাপের মতো এত বড় আয়োজন সফলভাবে শেষ করতে পারবে না ব্রাজিল।

 

কিন্তু ব্রাজিল অবিশ্বাসীদের ভুল প্রমাণ করেছে বলে জানালেন দেশটির প্রেসিডেন্ট দিলমা রউসেফ।

শনিবার এপিকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, আমরা দেখিয়েছি যে ব্রাজিলিয়ানরা কীভাবে পরস্পরের সঙ্গে ভাব বিনিময় করে। শুধু নিজেদের মধ্যেই নয়, বিদেশি পর্যটকদেরও আমরা ভালোভাবে গ্রহণ করেছি।

তিনি বলেন, আমরা সম্পূর্ণভাবে শান্তি-শৃঙ্খলা বজায় রেখেছি। এয়ারপোর্ট প্রশাসনও খুব ভালো ছিল। অথচ আশংকা করা হয়েছিল বিশ্বকাপে অংশ নেওয়া ৩২টি দেশসহ পৃথিবীর বিভিন্ন প্রান্ত থেকে আসা ফুটবলপ্রেমীরা হয়রানির শিকার হবেন।

একদল বিদেশি সাংবাদিকদের সামনে একথা জানান রউসেফ।

এছাড়াও বিশ্বকাপের জন্য দেশের ১৩.৫ বিলিয়ন ডলার খরচ নিয়েও ছিল জনতার রাগ। গত বছর ব্রাজিলের বিভিন্ন শহরে এর বিপক্ষে আন্দোলনে রাস্তায় নেমেছিল ব্রাজিলবাসী। তাদের দাবি ছিল- বিশ্বকাপ চাই না, উন্নয়ন, উন্নত চিকিৎসা, শিক্ষা, যোগাযোগ ব্যবস্থা ও নিরাপত্তা চাই। এ আন্দোলন চলতে থাকে বিশ্বকাপের আগ মুহূর্ত পর্যন্ত।

অনেক ফুটবল ভক্তের মতে, এটি চলতি দশকের সবচেয়ে সেরা বিশ্বকাপ। উন্নত খেলা ‍উপহার দেওয়ার পাশাপাশি এখন পর্যন্ত বড় কোনো ঝামেলা দেখা যায়নি।

এর রেশ ধরে দেশের প্রেসিডেন্ট ‍আরও বলেন, আমরা রিও ডি জেনিরোতে সামার অলিম্পিক’১৬ আয়োজন করারও সৌভাগ্য লাভ করেছি। এর মধ্যেই অলিম্পিক প্রতিনিধিদের সঙ্গে মিলে আমরা শুরু করেছি উৎসবের আয়োজন।

সেমিফাইনাল থেকে স্বাগতিক ব্রাজিলের এরকম অকল্পনীয় বিদায় নিয়ে কিছু না বললেও যারা আমাদের ওপর বিশ্বাস রাখেনি ‍তাদের সব সন্দেহ আমরা দূর করে দিয়েছি। বলে কথা শেষ করেন তিনি।

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, জুলাই ১২, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।