ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

ফুটবল

দূরত্ব অতিক্রমে মেসির অবস্থান ৩০

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৩ ঘণ্টা, জুলাই ১২, ২০১৪
দূরত্ব অতিক্রমে মেসির অবস্থান ৩০

ঢাকা: আর একদিন পরেই স্বপ্নের ফাইনালে মুখোমুখি হবে আর্জেন্টিনা এবং জার্মানি। ফাইনালের আগে আর্জেন্টিনা অধিনায়ক লিওনেল মেসির বাবা বললেন, তার ছেলে ক্লান্তির সঙ্গে সংগ্রাম করে চলেছে।

আর এ ক্লান্তির ছাপ পড়েছে মেসির খেলায়।

মেসির বাবা জর্জ হোরাসিও মেসি মনে করেন, তার ছেলে ফুটবলে ব্যস্ত সময় পার করেছেন। এখনও সে ফুটবলের মধ্যেই রয়েছে। যা তাকে একদমই অবসর নিতে দিচ্ছে না। যার ফলে মাঠেও এর প্রভাব দেখা যাচ্ছে।

সিনিয়র মেসি বলেন, ‘লিও বলেছে তার পা একশ কিলোগ্রাম ওজনের হয়ে গেছে বলে মনে হচ্ছে। সে খুব ক্লান্ত। ’

পরিসংখ্যান ঘাঁটলেও এর প্রমান মেলে। চলতি বিশ্বকাপে সর্বোচ্চ ছয় ম্যাচে মাঠে নামা খেলোয়াড়দের মধ্যে মেসি কম দূরত্ব অতিক্রম করেছেন। তবে দূরত্ব অতিক্রমের দিক দিয়ে সমালোচনার মুখে পরা ব্রাজিলের ফ্রেড শুধু মেসির থেকে পিছিয়ে রয়েছে।

সর্বোচ্চ ছয় ম্যাচ খেলা নেদারল্যান্ডসের ওয়েসলি স্নেইডার ৫৮৫ মিনিট খেলে ৬৯.৬ কিলোমিটার দূরত্ব অতিক্রম করে এই বিশ্বকাপে শীর্ষে রয়েছেন। সমান ম্যাচে মাঠে নেমে স্নেইডারের সতীর্থ আরিয়েন রোবেন ৬০০ মিনিট খেলে দূরত্ব অতিক্রম করেছেন ৬৯.১ কি.মি।

দূরত্ব অতিক্রমের দিক দিয়ে তৃতীয় অবস্থানে রয়েছেন জার্মানির থমাস মুলার। তিনি ৬৮.৮ কি.মি অতিক্রম করেছেন ৫৬২ মিনিট মাঠে থেকে। চারে রয়েছেন জার্মানির টনি ক্রুস। ক্রুস ৫৭০ মিনিট খেলে দূরত্ব অতিক্রম করেছেন ৬৮.৩ কি.মি।

ছয় ম্যাচ খেলে মেসি এ তালিকায় রয়েছেন ৩০ নম্বরে। তিনি ৫৭৩ মিনিট মাঠে থেকে ৫১.৯ কি.মি দূরত্ব অতিক্রম করেছেন। সমান ম্যাচ খেলে শুধুমাত্র ব্রাজিলের ফ্রেড মেসির থেকে পিছিয়ে রয়েছেন। ফ্রেড ৪৭১ মিনিট মাঠে খেলে দূরত্ব অতিক্রম করেছেন ৪৭.২ কি.মি।

বাংলাদেশ সময়: ১৫৩৪ ঘণ্টা, ১২ জুলাই ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।