ঢাকা, বুধবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

ফুটবল

রেকর্ড ভেঙেও রোনালদোর সমান নয় ক্লোসা

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৯ ঘণ্টা, জুলাই ১০, ২০১৪
রেকর্ড ভেঙেও রোনালদোর সমান নয় ক্লোসা

ঢাকা: বিশ্বকাপে ব্রাজিলিয়ান ফেনোমেনন রোনালদোর সর্বোচ্চ গোলের রেকর্ড ভেঙেছেন জার্মানির স্ট্রাইকার মিরোস্লাভ ক্লোসা। আর এ ঘটনায় হতাশা প্রকাশ করে চেলসির কোচ হোসে মরিনহো বলেছেন, ব্রাজিলের সাবেক ফুটবলার রোনালদো গত দুই দশকের সেরা খেলোয়াড়।

 

চার বিশ্বকাপে অংশ নিয়ে ক্লোসা সর্বোচ্চ ১৬ গোল করে ফেনমেনন রোনালদোর রেকর্ড ভাঙলেও তার সমমানের খেলোয়াড় নয় বলেও মন্তব্য করেন মরিনহো।

ব্রাজিলকে ৭-১ গোলের বিশাল ব্যবধানে হারানোর সেমিফাইনাল ম্যাচে জার্মানির হয়ে ১৬ গোল করার নতুন রেকর্ড করেন স্ট্রাইকার মিরোস্লাভ ক্লোসা।

সর্বোচ্চ গোলের রেকর্ড করা ক্লোসাকে অভিনন্দন জানালেও মরিনহো আক্ষেপ করে বলেন, ক্লোসার সর্বোচ্চ গোল করায় তার প্রতি আমার শ্রদ্ধা রয়েছে, কিন্তু সত্য হলো ম্যারাডোনার পরবর্তী সময়ের শ্রেষ্ঠ খেলোয়াড় রোনালদো রেকর্ডটি হারালো।

প্রসঙ্গত, বিশ্বকাপে ক্লোসার ১৬টি গোলের সবকটিই পেনাল্টি বক্সের ভেতর থেকে করা। অন্যদিকে রোনালদো দূর থেকে অসাধারণ কিক করে, ড্রিবিলিংয়ের মাধ্যমে একক নৈপুণ্যে ডিফেন্ডারদের কাটিয়ে অথবা ডিবক্সের ভেতরে গোলরক্ষককে নিপুণ দক্ষতায় ফাঁকি দিয়ে গোলগুলি করেছেন।

সাবেক রিয়েল মাদ্রিদ ও বার্সেলোনা তারকা রোনালদোর এসব দক্ষতায় মুগ্ধ মরিনহো সঙ্গত কারণেই তার প্রসঙ্গে বলেন, অন্তত গত ২০ বছরের ফুটবলের শ্রেষ্ঠ খেলোয়াড় ছিলেন রোনালদো।  

মরিনহো বার্সেলোনায় ববি রবসনের অধীনে সহকারী কোচ থাকাকালে ফেনমেনন রোনালদোকে দলে পান নিজের শিষ্য হিসেবে। ১৯৯৬-৯৭ মৌসুমে বার্সেলোনার হয়ে ৩৭ ম্যাচে ৩৪ গোল করেন রোনালদো।

বাংলাদেশ সময়: ২০০৯ ঘণ্টা, জুলাই ১০, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।