ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

ফুটবল

জার্মানিকে ব্রাজিলিয়ান তান্ত্রিকের অভিশাপ

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৮ ঘণ্টা, জুলাই ৭, ২০১৪
জার্মানিকে ব্রাজিলিয়ান তান্ত্রিকের অভিশাপ

ঢাকা: মঙ্গলবার রাতে বেলো হরিজন্তেতে সেমিফাইনালে পরাশক্তি জার্মানির মুখোমুখি হচ্ছে স্বাগতিক ব্রাজিল। সুপারস্টার নেইমার ছাড়া ব্রাজিল দল খানিকটা দুর্বল হয়ে থাকবে বলে মনে করা হলেও রিওডি জেনিরোর এক তান্ত্রিক দাবি করেছেন, তার অভিশাপ জার্মানিকে বিদায় করে দেবে বিশ্বকাপ থেকে আর তন্ত্র স্বাগতিকদের পৌঁছে দেবে স্বপ্নের ফাইনালে।



হেলিও সিলম্যান নামের ওই তান্ত্রিক বলেন, আমি তাদের সেরা খেলোয়াড়ের পা বেঁধে রাখবো, যে কারণে মাঠে সে দৌঁড়াতে পারবে না।

তবে কোন খেলোয়াড়কে তিনি টার্গেট করেছেন এ ব্যাপারটি প্রকাশ করেননি। অবশ্য, খেলার আগেই এক অনুষ্ঠানে জার্মানিসহ ওই খেলোয়াড়কে অভিশপ্ত করবেন বলে তিনি জানান।

সেলেকাওদের প্রত্যেক লড়াইয়ের আগেই রিওডির ম্যাদুরেইরায় নিজের ‘ওয়ার্ল্ড অব অরিক্সাস’ তন্ত্রঘরে প্রতিপক্ষকে অভিসম্পাত করেন সিলম্যান।

ফুটবল মাঠের আকৃতির একটি বক্সের ভেতরে প্রতিপক্ষের খেলোয়াড়দের জার্সির রংয়ের কিছু মোমবাতি রাখেন তিনি এবং সেটাতে ওই দলের সবচেয়ে গুরুত্বপূর্ণ খেলোয়াড়টির পুতুলও রাখা হয়। এরপর সিলম্যান তন্ত্রমন্ত্র পড়ে প্রতিপক্ষকে ‘ঘোরতর অভিশাপ’ দেন।

যদিও শুক্রবারের কোয়ার্টার ফাইনালে সিলম্যানের দেওয়া অভিশাপ রুখতে পারেনি কলম্বিয়ার জেমসে রদ্রিগেজকে। ব্রাজিলের বিপক্ষে দুর্দান্ত খেলে গোলও পেয়েছেন কলম্বিয়ান উইঙ্গার। এমনকি আঘাত পেয়ে বিশ্বকাপ থেকে ছিটকে পড়া নেইমারকে সুরক্ষিত রাখতেও ব্যর্থ হয়েছে সিলম্যানের তন্ত্র।

তবে আবার, ক্যামেরুন, চিলি, ক্রোয়েশিয়া ও মেক্সিকোর বিপক্ষে ম্যাচে সিলম্যানের জাদু কার্যকারিতা দেখিয়েছে বলে দাবি করেছেন তিনি।

সেমিফাইনালে লড়াইয়ে যাওয়ার আগে পুরো জার্মানিকে সতর্ক করার পাশাপাশি দলটির তারকা খেলোয়াড় থমাস মুলার, গোলরক্ষক ম্যানুয়েল ন্যুয়ের ও উইঙ্গার ম্যাটস হামেলসকে হুঁশিয়ার করা হয়েছে সিলম্যানের পক্ষ থেকে।

বাংলাদেশ সময়: ১২৫৮ ঘণ্টা, জুলাই ০৭, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।