ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

সুয়ারেজের জোড়া গোলে এগিয়ে উরুগুয়ে

ওয়াল্র্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৩১ ঘণ্টা, জুন ২০, ২০১৪
সুয়ারেজের জোড়া গোলে এগিয়ে উরুগুয়ে

ঢাকা: ইনজুরি কাটিয়ে দলে ফিরেই যেনো স্বমহিমায় জ্বলে উঠলেন উরুগুয়ে স্ট্রাইকার লুইস সুয়ারেজ। তার জোড়া গোলে ২-০ তে এগিয়ে থাকলো উরুগুয়ে।

খেলার ৮৫ মিনিটে দ্বিতীয় গোলটি করেন সুয়ারেজ।

এর আগে এ বিশ্বকাপে প্রথমবারের মতো গোল করে ইংল্যান্ডকে সমতায় ফিরিয়েছিলেন স্ট্রাইকার ওয়েন রুনি।

খেলার ৭৫ মিনিটে গ্লেন জনসনের পাস থেকে বাম পায়ে গোল করে ইংল্যান্ডকে সমতা এনে দেন ম্যানচেস্টার ইউনাইটেড তারকা রুনি।

এর আগে ইনজুরি কাটিয়ে দলে ফেরা উরুগুয়ের স্ট্রাইকার লুইস সুয়ারেজের গোলে প্রথমার্ধে এগিয়ে থাকে উরুগুয়ে। খেলার ৩৯ মিনিটে মাথায় কাভানির বাড়ানো বল থেকে হেডের মাধ্যমে চমৎকার এ গোল করেন তিনি।

এর ফলে ১-১ এ সমতায় ইংল্যান্ড-উরুগুয়ে। গ্রুপ অব ডেথে ‘ডি’ গ্রুপের শীর্ষে ওঠার লড়াইয়ে খেলছে ইংল্যান্ড ও উরুগুয়ে।

এর আগে খেলার ১৫ মিনিটের মাথায় উরুগুয়ের ক্রিস্টিয়ানো রড্রিগুয়েজের বাম পায়ের শট গোলপোস্টের সামান্য উপর দিয়ে না গেলে হয়তো পিছিয়ে পড়তে হতো ইংল্যান্ডকে।

এরপর ১৭ মিনিটে ড্যানিয়েল স্টুরিজের বাম পায়ের শট তালুবন্দি করেন গোলরক্ষক ফার্নান্ডো মুসলেরা।

৩১ মিনিটে রুনির হেড যদি গোল পোস্টে না লাগতো তাহলে এগিয়ে যেতে পারতো উংল্যান্ড। আর রুনির সমালোচদেরও কিছুটা মুখ পোড়া যেতো। ।

দু’দলই এর আগে নিজেরে প্রথম ম্যাচে হেরে বসে আছে। তাই ‘গ্রুপ অব ডেথ’ হিসেবে পরিচিত ‘ডি’ গ্রুপের দ্বিতীয় ম্যাচে জীবন-মরণ লড়াইয়ে নেমেছে ইংল্যান্ড ও উরুগুয়ে। ইতালির কাছে হেরেছে ইংল্যান্ড এবং উরুগুয়ে হেরেছে কোস্টারিকার কাছে।

এরই মধ্যে দু’দলই তাদের সেরা একাদশ নিয়ে মাঠে নেমেছেন। ইনজুরি কাটিয়ে দলে ফিরেছে উরুগুয়ের স্টাইকার সুয়ারেজ। আজকের ম্যাচে যে দলই হারবে তার বিশ্বকাপ মিশন শেষ হয়ে যাবে। শীর্ষ ১৬-তে ওঠার লড়াই থেকে ছিটকে পড়তে হবে যে কোনো একদলকে।

শুক্রবার দিবাগত রাত ১টায় ব্রাজিলের সাও পাওলোর অ্যারিনা কোরিন্থয়ান্স স্টেডিয়ামে এ ম্যাচ অনুষ্ঠিত হচ্ছে।

উরুগুয়ে একাদশ
ফার্নান্ডো মুসলেরা (১), দিয়েগো গডম্যান (৩), আলভারো পেরেইরা (৬), হোসে মারমা গিমেনেজ (১৩), মার্টম্যান ক্যাসেরেস (২২), ক্রিস্টিয়ান রড্রামগুয়েজ (৭), নিকোলাস লোডেইরো (১৪), এজিডিও আলভারো রামোস (১৭), আলভারো গনজালেজ (২০), লুইজ সুয়ারেজ (৯), এডিনসন কাভানি (২১)।

কোচ: অস্কার তাবারেজ (উরুগুয়ে)

ইংল্যান্ড একাদশ
জো হার্ট (১), গ্লেন জনসন (২), লেইটন বেইনস (৩), গ্যারি চাহিল (৫), জাগিয়েলকা (৬), স্টেভেন গেরার্ড (৪), ওয়েইন রুনি (১০), ড্যানিয়েল উইলবেক (১১), জর্ডান হেন্ডারসন (১৪), রাহিম স্টালিং (১৯), ড্যানিয়েল স্টুরিজ (৯)।

কোচ: রয় হডসন (ইংল্যান্ড)।

বাংলাদেশ সময়: ০২৪০ ঘণ্টা, জুন ২০, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।