ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ব্রাজিল-মেক্সিকো সম্ভাব্য একাদশ

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৬ ঘণ্টা, জুন ১৭, ২০১৪
ব্রাজিল-মেক্সিকো সম্ভাব্য একাদশ

ঢাকা: বিশ্বকাপে ‘এ’ গ্রুপের খেলায় মেক্সিকোর মুখোমুখি হচ্ছে ব্রাজিল। এর আগে নিজেদের প্রথম ম্যাচে জয় পায় ব্রাজিল ও মেক্সিকো।



বুধবার বাংলাদেশ সময় রাত ১টায় অনুষ্ঠিক হবে ম্যাচটি। আর এ ম্যাচের জয়ী দলের জন্য দ্বিতীয় পর্বে খেলাটা প্রায় নিশ্চিত হয়ে যাবে।

সর্বশেষ দেখায় কনফেডারেশ কাপে মেক্সিকোকে ২-০ গোলে হারিয়েছে ব্রাজিল। তবে শেষ দশবারের লড়াইয়ে এগিয়ে নেই কোনো দলই। দু’দলেরই জয় ৪টি করে, বাকি দুটি ম্যাচ হয়েছে ড্র।

টিম নিউজ (ব্রাজিল):
প্রথম ম্যাচে ক্রোয়েশিয়ার বিপক্ষে ৩-১ গোলের জয় পেলেও সমর্থকদের প্রত্যাশা পূরণ করতে পারেনি ব্রাজিল। ওই ম্যাচে ব্রাজিলের রক্ষণভাগ ছিলো ভঙ্গুর। খেলার শুরুতেই লেফ্টব্যাক মার্সেলোর আত্মঘাতী গোলে পিছিয়ে পড়ে সেলেকাওয়া।

ম্যাচে আক্রমণভাগের খেলোয়াড় হাল্ক ও ফ্রেডকে প্রায় দেখাই যায়নি। নেইমার ও অস্কারের ব্যক্তিগত পারফরম্যান্স বাদি দিলে পুরো ব্রাজিল দলই ছিলো নিজেদের ছায়া হয়ে।

মেক্সিকোর বিপক্ষে আজকের ম্যাচে ইনজুরির ‍কারণে স্কোয়াডের বাইরেই থাকতে হবে হাল্ককে। হাল্কের জায়গায় খেলবেন রামিরেজ।

নজর থাকবে অস্কারের ওপর:
প্রথম ম্যাচের অসাধরণ পারফরম্যান্সের পর সেলেকাও কোচ ফেলিপে স্কোলারি এ ম্যাচেও তাকিয়ে থাকবেন অস্কারের দিকে। শুধু গোল করাতেই নয়, গোল করতেও পারদর্শী ২২ বছর বয়সী এই প্লেমেকার। যার প্রমাণ ক্রোয়েশিয়ার বিপক্ষে রেখেছেন। ব্রাজিলের করা ৩ গোলের সবকটিতেই ভূমিকা ছিলো তার। আর দলের মূল তারকা নেইমার তো আছেই।

সম্ভাব্য একাদশ: জুলিও সিজার (গোলরক্ষক), সিলভা, লুইজ, আলভেস, মার্সেলো, গুস্তাভো, পলিনহো, রামিরেজ, নেইমার, অস্কার ও ফ্রেড।

টিম নিউজ (মেক্সিকো):
প্রত্যাশা অনুযায়ী ক্যামেরুনের বিপক্ষে জয় দিয়েই টুর্নামেন্ট শুরু করেছে মেক্সিকো। এক গোলের ব্যবধানে ওই খেলায় জিতলেও গোল হতে পারতো আরও বেশি। যদি না লাইন্সম্যানের ভুলে জিওভান্নি দস সান্তোসের দুটি গোল বাতিল না হতো।

গত ম্যাচের মতো এ ম্যাচেও ম্যানচেস্টার ইউনাইটেডের তারকা খেলোয়াড় হাভিয়ের হার্নান্দেজকে সাইড বেঞ্চে রেখে পেরাল্টাকে দিয়েই প্রথম একাদশ নামাবেন মেক্সিকো কোচ মিগুয়েল হেরেইরা।

নজর থাকবে সান্তোসের ওপর:
গত ম্যাচের মতো এ ম্যাচেও প্লেমেকার জিওভান্নি দস সান্তোসের পারফরম্যান্সের ওপর নির্ভশীল থাকবে মেক্সিকো। দস সান্তোসের ব্যক্তিগত নৈপুণ্যের সঙ্গে দলীয় প্রচেষ্টা যুক্ত হলে মেক্সিকো রুখে দিতে পারে ব্রাজিলকে।

মেক্সিকোর সম্ভাব্য একাদশ: ওচোয়া (গোলরক্ষক), রড্রিগেজ, মার্কুয়েজ, মরেনো, অ্যাগুইলার, লাউন, ভাজকুয়েজ, হেরেইরা, গুয়ার্দাদো, দস সান্তোস ও পেরাল্টা।

বাংলদেশ সময়: ২০৫৮ ঘণ্টা, জুন ১৭, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।