ঢাকা, বৃহস্পতিবার, ৬ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারি ২০২২, ১৬ জমাদিউস সানি ১৪৪৩

ফুটবল

রোনাল্ডোর পায়ে চোট, টেনশনে পর্তুগাল

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৭ ঘণ্টা, জুন ১৫, ২০১৪
রোনাল্ডোর পায়ে চোট, টেনশনে পর্তুগাল ক্রিস্তিয়ানো রোনাল্ডো

ঢাকা: ব্রাজিল বিশ্বকাপে জার্মানির বিপক্ষে মাঠে নামার আগে টেনশন কাটছে না পর্তুগালের কোচ পাওলো বেন্তোর, পুরো পর্তুগাল শিবিরের। দলের একনম্বর ও তারকা খেলোয়াড় ক্রিস্তিয়ানো রোনাল্ডো পুরোপুরি ফিট না থাকায় এ টেনশন দেখা দিয়েছে।



সোমবার বাংলাদেশ সময় রাত ১০টায় অ্যারেনা ফন্টেনোভা স্টেডিয়ামে গ্রুপ পর্বের প্রথম ম্যাচ অনুষ্ঠিত হবে।

শনিবার রোনাল্ডো প্র্যাক্টিসে বাড়তি সতর্ক থাকতেই কারও সঙ্গে ট্যাকলে যাননি। চোট লাগা বাঁ হাঁটুতে ক্রেপ ব্যান্ডেজ জড়িয়ে একা একাই বল পায়ে প্র্যাক্টিস করেছেন।

হাঁটুর এমন চোট একদিনের মধ্যে সেরে যাবে- এমন গ্যারান্টি পর্তুগাল কোচ বেন্তাকে কেউই দিতে পারছেন না। ফলে জোয়াকিম লোর দলের বিরুদ্ধে রোনাল্দো নামবেনই, তাও নিশ্চিত নয়।

যদিও রোনাল্ডো খেলবেন, এমন ভেবে নিয়েই ছক সাজাচ্ছেন জার্মানি কোচ জোয়াকিম লো। তার দুশ্চিন্তা দলের অনভিজ্ঞ রক্ষণভাগ।

চোট-আঘাতে বেহাল দশা বাঁ হাঁটুর। তাই রোনাল্ডোই প্রধান মুশকিল আসান হতে পারেন তিনবার বিশ্বকাপ জয়ী জার্মানির কোচ জোয়াকিম লো’র।

ইতোমধ্যে লার্স বেন্ডার ও রিউসের চোটের জন্য অধিনায়ক ফিলিপ লামকে তার পজিশন রাইট ব্যাক থেকে সরিয়ে মাঠে এনে রক্ষণের ফাঁকফোঁকর ভরানোর ইঙ্গিত দিয়েছেন তিনি।

এমনকি যোগ্যতা অর্জন পর্বেও সেন্ট্রাল ডিফেন্সে পরীক্ষিত জেরোম বোয়াতেং এবং পার মার্টেসেকারের জুড়িকেও ভেঙে ম্যাটস হুমেলস-মার্টেসেকারকে মাঝে রেখে বোয়েতাং-বেনেডিক্টকে দুই সাইডব্যাক হিসেবে নামানোর কথাও ভাবছেন লো।

সেক্ষেত্রে শেষ পর্যায়ে রোনাল্ডো নামলেও অভিজ্ঞ বোয়াতেং-এর ওপরে ভার থাকবে উইংয়ে তার বিখ্যাত দৌড় সামাল দেওয়ার।

তবে জার্মান অধিনায়ক ফিলিপ লাম দাবি করেছেন, রোনাল্ডোকে নিয়ে অহেতুক মাথাব্যথা নেই। বরং নিজেদের পরিকল্পনা অনুযায়ী খেলা নিয়েই ভাবছেন তারা।

প্র্যাক্টিসে বাঁ হাঁটুতে বড়সড় আইসপ্যাক লাগানো অবস্থায় রোনাল্ডোর ছবি ইতোমধ্যেই ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন সাইটে।

বৃহস্পতিবার কিছুক্ষণ অনুশীলন করে খোঁড়াতে খোঁড়াতে মাঠ ছাড়লেও শুক্রবার দলের সঙ্গে মাঠে নেমেছিলেন এই তারকা স্ট্রাইকার। তবে বল নিয়ে পুরোদমে অনুশীলনের বদলে হালকা স্ট্রেচিং করে মাঠ ছাড়েন তিনি।

জল্পনা-কল্পনার পরও চোট কাটিয়ে রোনাল্ডো যে ঠিক সময়ে জার্মানির বিপক্ষে মাঠে নামবেন তা নিয়ে অনেকটাই নিশ্চিত তার সতীর্থ উইলিয়াম কার্ভালহো।

সংবাদ মাধ্যমকে তিনি বলেন, যে যাই বলুক না কেন, রোনাল্ডো ১০০ শতাংশ সুস্থ অবস্থাতেই জার্মানির বিরুদ্ধে মাঠে নামবেন।

যদিও সেই বক্তব্যের সমর্থনে কোচ বা দলের পক্ষ থেকে কিছুই জানানো হয়নি।

বাংলাদেশ সময়: ১৩৪০ ঘণ্টা, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa