ঢাকা, মঙ্গলবার, ১ শ্রাবণ ১৪৩১, ১৬ জুলাই ২০২৪, ০৯ মহররম ১৪৪৬

ফুটবল

ব্রাভোর রেকর্ডের দিনে চিলির ড্র

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৯ ঘণ্টা, জুন ২২, ২০২৪
ব্রাভোর রেকর্ডের দিনে চিলির ড্র

২০ বছর পর চিলি-পেরু দ্বৈরথে দেখা গেল ড্রয়ের চিত্র। কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে বড় একটা লাফ দেওয়ার সুযোগ ছিল দুই দলেরই।

কিন্তু শেষ পর্যন্ত কেউই গোলের খাতা খুলতে পারেনি। টেক্সাসের আরলিংটনে ম্যাচটি শেষ হয়েছে গোলশূন্য ড্রয়ে।

সবশেষ চিলি-পেরু ম্যাচ ড্র হয়েছে ২০০৪ সালে। প্রীতি ম্যাচটিতে দুই দলই ১-১ ব্যবধানে অবিচ্ছিন্ন থাকে। এরপর টানা ২০ ম্যাচে ড্রয়ের মুখ দেখা যায়নি। যেখানে চিলির ১৪টি জয়ের বিপরীতে পেরুর জয় মাত্র ছয়টি।

আজকের ম্যাচ খেলে কোপা আমেরিকার সবচেয়ে বয়স্ক ফুটবলারের রেকর্ডে নাম লিখিয়েছেন চিলির ক্লদিও ব্রাভো। বার্সেলোনা ও ম্যানচেস্টার সিটির সাবেক এই গোলরক্ষক খেলতে নামেন ৪১ বছর ২ মাস ১৬ দিন বয়সে। ভেঙেছেন ১৯৯৭ কোপায় বলিভিয়ার গোলরক্ষক কার্লোস ক্রুকো ৩৯ বছর ৩১৮ দিনে খেলার রেকর্ড।  

রেকর্ডের দিনে পারফরম্যান্সটাও দারুণ ছিল ব্রাভোর। ৪৩ মিনিটে মিগেল আরাউহোর শটে দুর্দান্ত এক সেভ দেন তিনি। পরে পেরুর আরও তিনটি শট প্রতিহত করে দেন এই গোলরক্ষক।  
আলেক্সিস সানচেজ দুটো ভালো সুযোগ পেয়েও চিলিকে এগিয়ে দিতে পারেননি। তাই ম্যাচশেষে এনিয়ে আক্ষেপ করেন এই তারকা ফরোয়ার্ড। তিনি বলেন, 'ওরা আগ্রাসী শুরু করেছিল। আমি দুটি সুযোগ পেয়েছিলাম, এটা কোপা আমেরিকা। এখানে সেই সব সুযোগ কাজে লাগাতে হবে। পাস দেওয়ার ক্ষেত্রে আমরা যথাযথ ছিলাম না। এখানে আসার আগে আমরা মাত্র একটা ম‍্যাচ খেলেছি। '

পেরু-চিলির ড্রয়ের শেষ আটের পথ অনেকটাই সহজ হয়ে গেল আর্জেন্টিনার জন্য। ৩ পয়েন্ট নিয়ে এ গ্রুপের শীর্ষে আছে বর্তমান চ্যাম্পিয়নরা।

বাংলাদেশ সময়: ১২৫৩ ঘণ্টা, জুন ২২, ২০২৪
এএইচএস
  
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।