ঢাকা, মঙ্গলবার, ১ শ্রাবণ ১৪৩১, ১৬ জুলাই ২০২৪, ০৯ মহররম ১৪৪৬

ফুটবল

স্লোভাকিয়াকে হারিয়ে শেষ ষোলোর আশা বাঁচিয়ে রাখল ইউক্রেন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৪ ঘণ্টা, জুন ২১, ২০২৪
স্লোভাকিয়াকে হারিয়ে শেষ ষোলোর আশা বাঁচিয়ে রাখল ইউক্রেন

নিজেদের প্রথম ম্যাচ দুই দল কাটিয়েছে দুই রকম অবস্থার মাধ্যমে। হট ফেভারিট বেলজিয়ামকে হারিয়ে যেখানে চমক দেখায় স্লোভাকিয়া, সেখানে রোমানিয়ার কাছে ৩-০ গোলে হেরে বিধ্বস্ত হয়েছিল ইউক্রেন।

কিন্তু দ্বিতীয় ম্যাচে দারুণভাবে ঘুরে দাঁড়াল তারা। স্লোভাকিয়াকে ২-১ গোলে হারিয়ে জমিয়ে দিল ইউরোর ই গ্রুপের লড়াই।  

রোমানিয়া ম্যাচের একাদশ থেকে পাঁচ পরিবর্তন নিয়ে আজ মাঠে নামে ইউক্রেন। কিন্তু ডুসেলডর্ফে তাদের ওপর শুরু থেকে চড়াও হয় স্লোভাকিয়া। একের পর এক আক্রমণে জাগিয়ে তোলে গোলের সম্ভাবনা। শেষ পর্যন্ত সফল হয় ১৭তম মিনিটে। হারাসলিনের ক্রস থেকে দারুণ হেডে স্লোভাকিয়াকে এগিয়ে দেন ইভান শ্রাঞ্জ। বেলজিয়ামের বিপক্ষে ম্যাচে তিনিই ছিলেন নায়ক। কিন্তু আজ থাকতে হয়েছে পরাজিত হয়ে।

বিরতির পর দারুণভাবে ঘুরে দাঁড়ায় ইউক্রেন। ৫৪ মিনিটে অলেক্সান্দার জিনচেনকোর ক্রস থেকে ঠান্ডা মাথায় তাদের সমতায় ফেরান মিকোলা শাপারেনকো। এরপর ৮০ মিনিটে জয়সূচক গোলটি আসে রোমান ইয়ারেমচুকের পা থেকে। যার ফলে শেষ ষোলোয় খেলার আশা বাঁচিয়ে রাখল ইউক্রেন। ই গ্রুপে ৩ পয়েন্ট নিয়ে দুইয়ে উঠে এসেছে তারা। সমান পয়েন্ট নিয়ে তিনে স্লোভাকিয়া ও শীর্ষে রোমানিয়া। তলানিতে থাকা বেলজিয়াম এখনো পয়েন্টের খাতা খুলতে পারেনি।

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, জুন ২১, ২০২৪
এএইচএস


 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।