ঢাকা, মঙ্গলবার, ১ শ্রাবণ ১৪৩১, ১৬ জুলাই ২০২৪, ০৯ মহররম ১৪৪৬

ফুটবল

রেকর্ড গড়ে যা বললেন মেসি

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৬ ঘণ্টা, জুন ২১, ২০২৪
রেকর্ড গড়ে যা বললেন মেসি

দুটি ভালো সুযোগ পেয়েছিলেন বটে, কিন্তু কোনোটি থেকেই গোল আদায় করতে পারেননি লিওনেল মেসি। কিন্তু আর্জেন্টিনার জয় পাবে আর তার অবদান থাকবে না তা কী করে হয়! গোল না পেলেও  লওতারো মার্তিনেসকে ঠিকই গোল করিয়েছেন মেসি।

কানাডাকে ২-০ গোলে হারিয়ে আর্জেন্টিনারও কোপা আমেরিকা শুরু হয় দারুণভাবে।

এই ম্যাচ খেলতে নেমে অবশ্য ইতিহাস গড়েছেন মেসি। কোপা আমেরিকায় সর্বোচ্চ ম্যাচ খেলার তালিকায় চিলির সাবেক গোলকিপার সের্হিও লিভিংস্টোনকে (৩৪) পেছনে ফেলে শীর্ষের আছেন তিনি। ৭ আসরে এনিয়ে ৩৫ ম্যাচ খেলে ফেলেছেন এই আর্জেন্টাইন ফরোয়ার্ড।

রেকর্ড গড়ে মেসি বলেন, ‘জাতীয় দলের হয়ে খেলা চালিয়ে যেতে পেরে ও আরও একটি ম্যাচ খেলতে পেরে আমি খুশি। সবসময় বলে থাকি, আমি রেকর্ডের পেছনে ছুটি না। কোপা আমেরিকা উপভোগ করছি। ভালো-খারাপ খেললেও আমরা সবসময় নিজেদের সেরাটা দিয়ে চেষ্টা করি। ’

কানাডার বিপক্ষে জেতাটা কঠিন ছিল বলে মনে করেন মেসি। তিনি বলেন, ‘আমাদের জন্য আজ জায়গা খুঁজে পাওয়া কঠিন ছিল। বেশির ভাগ প্রতিদ্বন্দ্বীই আমাদের বিপক্ষে ভিন্নভাবে খেলে থাকে। বলের নিয়ন্ত্রণ ধরে রাখতে ও  এপাশ থেকে ওপাশে নিয়ে যেতে আমাদের ধৈর্য ধরতে হয়েছে। আমাদের ধৈর্য ধরে রেখে খেলা চালিয়ে যেতে হবে এবং সুযোগ এলেই ম্যাচের নিয়ন্ত্রণ নিতে হবে। প্রথমার্ধে খুব কম জায়গা পেয়েছি আমরা। সৌভাগ্যক্রমে আমরা দ্বিতীয়ার্ধে দ্রুত গোল পেয়েছি। তারপরও কাজটা কঠিন ছিল। ’

বাংলাদেশ সময়ঃ ১২৫৮ ঘণ্টা, জুন ২১, ২০২৪

এএইচএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।