ঢাকা, বৃহস্পতিবার, ৩ শ্রাবণ ১৪৩১, ১৮ জুলাই ২০২৪, ১১ মহররম ১৪৪৬

ফুটবল

ইউরোর সর্বকনিষ্ঠ ফুটবলার ইয়ামাল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০১ ঘণ্টা, জুন ১৫, ২০২৪
ইউরোর সর্বকনিষ্ঠ ফুটবলার ইয়ামাল

অল্প বয়সেই তারকাখ্যাতি পেয়ে গেছেন লামিন ইয়ামাল। বয়স এখনো ১৭ পার হয়নি তার।

এর আগেই বার্সেলোনার শুরুর একাদশের নিয়মিত খেলোয়াড়ে পরিণত হয়েছেন এই ফরোয়ার্ড। এবার সর্বকনিষ্ঠ ফুটবলার হিসেবে ইউরো খেলার রেকর্ড গড়লেন তিনি।

হাইভোল্টেজ ম্যাচে আজ ক্রোয়েশিয়ার মুখোমুখি হয়েছে স্পেন। এর আগে শুরুর একাদশ ঘোষণা করেন দলটির কোচ লুইস দে লা ফুয়েন্তে। তাতে নাম আছে ইয়ামালেরও। মাত্র ১৬ বছর ৩৩৮ দিন বয়সে নাম লেখালেন ইউরোতে।

সর্বকনিষ্ঠ ফুটবলার হিসেবে আগের রেকর্ডটি ছিল পোল্যান্ডের কাসপার কজলভস্কি। ১৭ বছর ২৪৬ দিন বয়সে গত আসরের ইউরো খেলেন এই মিডফিল্ডার। কিন্তু কে জানত এক আসরে পরই সেই রেকর্ড আর তার থাকবে না।

স্পেনের ইতিহাসে সর্বকনিষ্ঠ ফুটবলার হিসেবে আগেই রেকর্ড গড়েছেন ইয়ামাল। গত সেপ্টেম্বরে জাতীয় দলের জার্সিতে অভিষেক হয় তার। ৭ ম্যাচ খেলে এখন পর্যন্ত ২ গোল ও ৪ অ্যাসিস্ট করেছেন তিনি।

স্পেন একাদশ: উনাই সিমোন (গোলরক্ষক), দানি কারভাহাল, লে নরমান্দ, নাচো, কুকুরেয়া, পেদ্রি, রদ্রি, ফাবিয়ান, লামিন ইয়ামাল, আলভারো মোরাতা, নিকো উইলিয়ামস।

ক্রোয়েশিয়া একাদশ: দমিনিক লিভাকোভিচ (গোলরক্ষক), ইয়োসিপ স্তানিসিচ, মারিন পোঙ্গারাসিচ, ইয়স্কো ভার্দিওল, ইয়োসিপ সুতালো, লোভরো মায়ের, মাতেও কোভাচিচ, আন্দ্রে ক্রামারিচ, লুকা মদ্রিচ, মার্সেলো ব্রোসোভিচ, আন্তে বুদিমির।   

বাংলাদেশ সময়: ২২০০ ঘণ্টা, জুন ১৫, ২০২৪
এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।