ঢাকা, বুধবার, ৮ শ্রাবণ ১৪৩১, ২৪ জুলাই ২০২৪, ১৭ মহররম ১৪৪৬

ফুটবল

সুইজারল্যান্ডের জয়ে শুরু

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০০ ঘণ্টা, জুন ১৫, ২০২৪
সুইজারল্যান্ডের জয়ে শুরু

জয় দিয়ে ইউরো শুরু করল সুইজারল্যান্ড। আজ হাঙ্গেরিকে নিজেদের প্রথম ম্যাচে ৩-১ গোলে হারিয়েছে তারা।

 

জার্মানির রেইনএনার্জিস্তাদিওনে ম্যাচের ১২ মিনিটেই গোলের দেখা পায় সুইজারল্যান্ড। মিচেল এবিশেরের পাস থেকে হাঙ্গেরির গোলরক্ষকের দুই পায়ের ফাঁক দিয়ে বল জালে ঢোকান কুয়াদো দুয়া। প্রথমে অফসাইডের সংকেত দিলেও ভিএআর চেক করার পর সিদ্ধান্ত বদলান রেফারি।  

এরপর ব্যবধান দ্বিগুণ করার বেশ কয়েকটি সুযোগ পায় সুইসরা। তবে সফল হয় বিরতির আগমুহূর্তে। রেম ফ্রয়লারের পাসে বল পেয়ে বক্সের বাইরে থেকে দারুণ এক শট নেন এবিশের। তা ঠেকানোর সাধ্য ছিল না হাঙ্গেরি গোলরক্ষক পিতার গুলাসির।

দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়াতে মরিয়া হয়ে ওঠে হাঙ্গেরি। বেশ কয়েকবারের আক্রমণে যাওয়ার সুযোগ পায় তারা। ৬৬ মিনিটে দমিনিক সবোসলাইয়ের ক্রসে দারুণ এক হেডে ব্যবধান কমান বারনাবাস ভারগা। এই ম্যাচ দিয়ে সর্বকনিষ্ঠ অধিনায়ক হিসেবে (২৩ বছর ৭ মাস বয়সে) ইউরোতে খেলার রেকর্ড গড়েন সবোসলাই। ভাঙেন ২৪ বছরের পুরনো রেকর্ড।

হাঙ্গেরির লড়াই ছিল ওই পর্যন্তই। ম্যাচের যোগ করা সময়ে তাদের কফিনে শেষ পেরেকটি ঠুকান ব্রিল এম্বোলো। বক্সের ভেতর ডান পায়ের শটে ব্যবধান বাড়ান তিনি। তাতে জয় নিয়েই মাঠ ছাড়ে সুইজারল্যান্ড।

বাংলাদেশ সময়: ২০৫৯ ঘণ্টা, জুন ১৫, ২০২৪
এএইচএস

 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।