ঢাকা, বুধবার, ৮ শ্রাবণ ১৪৩১, ২৪ জুলাই ২০২৪, ১৭ মহররম ১৪৪৬

ফুটবল

২৬ বছরেই চলে গেলেন মন্টিনিগ্রোর গোলরক্ষক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৮ ঘণ্টা, জুন ১৫, ২০২৪
২৬ বছরেই চলে গেলেন মন্টিনিগ্রোর গোলরক্ষক

গত ৫ জুন ফিফা প্রীতি ম্যাচে বেলজিয়ামের বিপক্ষেও গোলপোস্ট সামলাতে দেখা গেছে তাকে। দলের হার আটকাতে না পারলেও ৯টি সেভ দিয়ে ম্যাচসেরা হন মন্টিনিগ্রোর এই গোলরক্ষক।

কিন্তু এর ১০ দিন না পেরোতেই মৃত্যুর কোলে ঢলে পড়লেন মাতিজা সারকিচ। তার মৃত্যুর কারণ অবশ্য জানায়নি মন্টিনিগ্রো ফুটবল অ্যাসোসিয়েশন।

মন্টিনিগ্রোর বুদবা শহরে বাস করেন সারকিচ। সেখানেই নিজ অ্যাপার্টমেন্ট অচেতন হয়ে পড়েন ২৬ বছর বয়সী এই গোলরক্ষক। তা দেখে অ্যাম্বুলেন্স ও পুলিশ ডেকে আনে তার বন্ধুরা। কিন্তু সারকিচকে আর ফেরানো যায়নি।

মন্টিনিগ্রোর হয়ে খেললেও সারকিচের জন্ম ইংল্যান্ডের গ্রিমসবি। অ্যাস্টন ভিলায় পেশাদার ক্যারিয়ার শুরু করার পর বেশ কয়েকটি ইংলিশ ক্লাবে খেলেন তিনি। সবশেষ গত আগস্টে যোগ দেন ইংলিশ চ্যাম্পিয়নশিপে খেলা মিলওয়ালে। ক্লাবটির হয়ে গত মৌসুমে ৩৩ ম্যাচ খেলেন এই গোলরক্ষক।

এক বিবৃতিতে মিলওয়াল জানায়, 'সম্পূর্ণ ভারাক্রান্ত মনে মিলওয়াল ফুটবল ক্লাব জানাচ্ছে যে, ২৬ বছর বয়সে মারা গেছেন মাতিজা সারকিচ। এমন দুঃখজনক সারকিচের পরিবার ও বন্ধুদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছে ক্লাবের সবাই। মাতিজার পরিবারের গোপনীয়তাকে সম্মান করে ক্লাব এই মুহূর্তে আর কোনো মন্তব্য করবে না। '

পাঁচ বছর আগে মন্টিনিগ্রোর জার্সিতে অভিষেক হয় সারকিচের। মৃত্যুর আগপর্যন্ত জাতীয় দলের হয়ে ৯টি ম্যাচ খেলেছেন তিনি।

বাংলাদেশ সময়: ১৯৪৭ ঘণ্টা, জুন ১৫, ২০২৪
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।