ঢাকা, বুধবার, ৮ শ্রাবণ ১৪৩১, ২৪ জুলাই ২০২৪, ১৭ মহররম ১৪৪৬

ফুটবল

ফিলিস্তিনের জালে অস্ট্রেলিয়ার ৫ গোল

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৪ ঘণ্টা, জুন ১১, ২০২৪
ফিলিস্তিনের জালে অস্ট্রেলিয়ার ৫ গোল

এশিয়ান অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ের দ্বিতীয় পর্বে নিজেদের শেষ ম্যাচে ফিলিস্তিনের বিপক্ষে ৫-০ গোলের বড় জয় পেয়েছে অস্ট্রেলিয়া।  

আজ পার্থের এইচবিএফ পার্কে পাওয়া এই জয়ে শীর্ষে থেকে দ্বিতীয় পর্ব শেষ করল সকারুরা।

গ্রুপ 'আই'-এ নিজেদের ছয় ম্যাচের সবগুলোতেই জয় পেয়েছে তারা। এই ছয় ম্যাচে মোট ২২টি গোল করেছে তারা। হজম করেনি একটিও। তাদের সবচেয়ে বড় জয় বাংলাদেশের বিপক্ষে, ৭-০ গোলে। গত নভেম্বরে নিজেদের ঘরের মাঠে বাংলাদেশকে গোলবন্যায় ভাসালেও ফিরতি লেগে বসুন্ধরা কিংস অ্যারেনায় মাত্র ২-০ গোলে জেতে অস্ট্রেলিয়া।

ফিফা র‍্যাংকিংয়ের ২৪তম দল অস্ট্রেলিয়া আজ শুরু থেকেই ফিলিস্তিনের জালে একের পর এক আক্রমণ শানায়। ফলও আসে নিয়মিত বিরতিতে।  জোড়া গোল করেন কুসিনি ইয়েঙ্গি (৫ম ও ১০ম মিনিট)। এছাড়া ১টি করে গোল করেন অ্যাডাম টাগার্ট (২৬তম মিনিট), মার্টিন বয়েল (৫৩তম মিনিট) এবং নেস্টরি ইরানকুন্ডা (৮৭তম মিনিট)। জবাবে মাত্র দুইবার লক্ষ্যে শট নিতে সক্ষম হয় ফিলিস্তিন। কিন্তু সফল হতে পারেনি।

এশিয়ান অঞ্চলের দ্বিতীয় রাউন্ডে ৯ গ্রুপে ৩৬ দেশ খেলছে। প্রত্যেক গ্রুপ থেকে চ্যাম্পিয়ন ও সব গ্রুপ মিলিয়ে সেরা তিন রানার্সআপ বিশ্বকাপ বাছাইয়ের পরবর্তী রাউন্ডে খেলবে। এই ১২ দল সরাসরি খেলবে ২০২৭ এশিয়া কাপে। বাছাইয়ের দ্বিতীয় রাউন্ডে থাকা বাকি ২৪ দল এশিয়া কাপের জন্য আবার বাছাই খেলবে।

আগামী সেপ্টেম্বর থেকে শুরু হবে বিশ্বকাপ বাছাইয়ের তৃতীয় পর্ব। ১৮ পয়েন্ট নিয়ে বাকিদের থেকে বিশাল ব্যবধানে এগিয়ে থেকে ওই পর্বে যাচ্ছে অস্ট্রেলিয়া। ৬ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে গ্রুপে দ্বিতীয় স্থানে রয়েছে ফিলিস্তিন। ৫ ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে তিনে আছে লেবানন। আজ রাতে গ্রুপের আরেক ম্যাচে তাদের প্রতিপক্ষ বাংলাদেশ। ৫ ম্যাচে ১ পয়েন্ট নিয়ে হাভিয়ের কাবরেরার দলের বিদায় আগেই নিশ্চিত হয়েছে।

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, জুন ১১, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।