ঢাকা, শনিবার, ৮ আষাঢ় ১৪৩১, ২২ জুন ২০২৪, ১৪ জিলহজ ১৪৪৫

ফুটবল

অলিম্পিকে আর্জেন্টিনার হয়ে খেলবেন আলভারেস-ওতামেন্দি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৭ ঘণ্টা, মে ২৯, ২০২৪
অলিম্পিকে আর্জেন্টিনার হয়ে খেলবেন আলভারেস-ওতামেন্দি

গুঞ্জন উঠেছিলো আর্জেন্টিনার অলিম্পিক দলে খেলতে পারেন আনহেল দি মারিয়া ও লিওনেল মেসি। তবে তা সত্য হয়নি।

তাদের বদলে খেলবেন নিকোলাস ওতামেন্দি ও হুলিয়ান আলভারেস। এমনটাই জানিয়েছে দেশটির সংবাদমাধ্যম টিওআইসি স্পোর্টস।

চলতি মাসের জুলাইয়ে ফ্রান্সের প্যারিসে অনুষ্ঠিত হবে গ্রীষ্মকালীন অলিম্পিক। আসরটির ফুটবল ইভেন্টে লড়বে আর্জেন্টিনা ফুটবল দল। অলিম্পিকের নিয়ম অনুসারে নির্ধারিত বয়সের বাইরে স্রেফ তিন জন ফুটবলার খেলতে পারবে। সেই তিনজনের সুবিধা নিয়েছেন আর্জেন্টিনার অনূর্ধ্ব-২৩ দলের কোচ হাভিয়ের মাসচেরানো।  

এই প্রতিবেদনে টিওয়াইসি জানায়, নিজ নিজ ক্লাব যথাক্রমে ম্যানচেস্টার সিটি এবং বেনফিকার সঙ্গে আলোচনা করে ইতিবাচক সাড়া পাওয়ায় আলভারেস ও ওতামেন্দির অলিম্পিকে দলে খেলার স্বপ্ন জোরালো হয়। এরমধ্যেই একটি চুক্তি হয়েছে তাদের মধ্যে।

প্রতিবেদনে আরও জানিয়েছে, ওতামেন্দির অলিম্পিক নিশ্চিত হলেও রোমেরো, নিকোলাস তাগলিয়াফিকো ও নাহুয়েল মলিনার ভাগ্য খোলেনি। অলিম্পিকে খেলার আগ্রহ দেখিয়েছিলেন তারাও। বয়স সীমার বাইরে মাসচেরানো কেবল একজন ডিফেন্ডারকেই নিবেন বলে জানা গেছে।

এদিকে নির্ধারিত বয়সের বাইরে দুইজনকে নেওয়া হলেও এখনো একজনের স্থান খালি রয়েছে। গুঞ্জন রয়েছে সেখানে খেলতে পারেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেস। অলিম্পিকে খেলার জন্য আগেই আগ্রহ প্রকাশ করেছিলেন তিনি। যদিও কোপা আমেরিকায় অংশ নিতে হবে তাকে। তাছাড়া তার ক্লাবও অনুমোদন দেয়নি।  

অলিম্পিকে খেলার আগ্রহ প্রকাশ করেছিলেন এনসো ফের্নান্দেসও। তবে চেলসি মিডফিল্ডারের বয়স ২৩ এর কম হওয়ায় এমনিতেই জায়গা পেতে পারেন দলে। চোটের কারণে বর্তমানে তিনি মাঠের বাইরে থাকায় কোপা আমেরিকার দলে থাকা নিয়েও রয়েছে অনিশ্চয়তা। তবে চেলসি থেকে অনুমোদন পেলে তাকে স্কোয়াডে রাখবেন মাসচেরানো।

বাংলাদেশ সময়: ২০৫৬ ঘণ্টা, মে ২৯, ২০২৪
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।