ঢাকা, মঙ্গলবার, ২১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৪ জুন ২০২৪, ২৬ জিলকদ ১৪৪৫

ফুটবল

টানা পঞ্চম শিরোপা জিতে নতুন ইতিহাস গড়লো বসুন্ধরা কিংস

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১০ ঘণ্টা, মে ১১, ২০২৪
টানা পঞ্চম শিরোপা জিতে নতুন ইতিহাস গড়লো বসুন্ধরা কিংস

বাংলাদেশ প্রিমিয়ার লিগে টানা পঞ্চমবার চ্যাম্পিয়ন হওয়ার মাত্র একটি জয় দূরে ছিল বসুন্ধরা কিংস। আজ মোহামেডানকে হারিয়ে তিন ম্যাচ হাতে রেখেই সেই নতুন ইতিহাস গড়ে ফেললো অস্কার ব্রুজোনের শিষ্যরা।

আজ ময়মনসিংহের রফিক উদ্দিন ভূঁইয়া স্টেডিয়ামে ২-১ গোলে জয় তুলে নিয়েছে কিংস। জোড়া গোল করেছেন দলটির ব্রাজিলিয়ান তারকা দরিয়েলতন গোমেজ। মোহামেডানের হয়ে একটি গোল শোধ করেছেন মিডফিল্ডার মিনহাজুল আবেদিন বাল্লু।

১৫ ম্যাচ খেলে ১৩টি জয় ও ১টি ড্রয়ে ৪০ পয়েন্ট হলো চ্যাম্পিয়ন বসুন্ধরার। সমান ম্যাচ খেলে দ্বিতীয় স্থানে থাকা মোহামেডানের সংগ্রহ ২৮ পয়েন্ট। পরের তিন ম্যাচে জিতলেও কিংসকে ধরতে পারবে না তারা। আর মোহামেডানের চেয়ে ২ পয়েন্ট কম নিয়ে তিনে আছে আবাহনী।

গত মৌসুমে টানা চতুর্থ শিরোপা জিতে দেশের শীর্ষ ফুটবলে রেকর্ড গড়েছিল কিংস। তবে কেউ কেউ পঞ্চাশের দশকে ওয়ান্ডারার্সের টানা চার শিরোপা জয়ের দাবি করেন। যদিও এ নিয়ে বিতর্ক আছে। তবে এবার টানা পাঁচ শিরোপা জিতে সব বিতর্ক উড়িয়ে দিল কিংস।

আজ শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলে মোহামেডানের রক্ষণে চাপ বজায় রাখে বসুন্ধরা কিংস। ১৮তম মিনিটে পেয়ে যায় গোলও। শেখ মোরসালিনের বাড়ানো বল মিগেল ফিগেইরার পা ছুঁয়ে বক্সের ভেতরে থাকা দরিয়েলতনের কাছে পৌঁছায়। সঙ্গে সঙ্গে কোণাকুণি শটে বল জালে জড়ান ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। এই লিড ধরে রেখে বিরতিতে যায় তারা।

দ্বিতীয়ার্ধের শুরুতে ফের লক্ষ্যভেদ করেন দরিয়েলতন। এবার মোরসালিনের কর্নারে হেডে গোল করেন এই স্ট্রাইকার। ২-০ গোলে এগিয়ে যাওয়ার পর নিশ্চিত জয়ের পথেই হাঁটে কিংস। তবে ৬৫তম মিনিটে সুলেমান দিয়াবাতের সঙ্গে বল দেওয়া-নেওয়া করে মিনহাজুল এক গোল শোধ করে দেন। যদিও এরপর কিংসের রক্ষণে সাফল্য পায়নি মোহামেডান। ফলে শিরোপা জয় নিশ্চিত করেই মাঠ ছাড়ে বসুন্ধরা কিংস।

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, মে ১১, ২০২৪
এমএইচএম/এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।