ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

ফুটবল

ঘুরে দাঁড়িয়ে শেখ রাসেলের জয়

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৫ ঘণ্টা, মে ৪, ২০২৪
ঘুরে দাঁড়িয়ে শেখ রাসেলের জয়

এবিজি বাংলাদেশ প্রিমিয়ার লিগে ফর্টিস এফসির বিপক্ষে পিছিয়ে পড়েও ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছেড়েছে শেখ রাসেল ক্রীড়া চক্র। রাজশাহী জেলা স্টেডিয়ামে গানিউ আতান্দে এবং ওমর সজিবের গোলে জয় নিয়ে মাঠ ছেড়েছে ইয়োগোস্লাভ ত্রেনচভস্কির দল।

এর আগে ফর্টিসের হয়ে গোল করেছিলেন পা ওমর বাদু।

১৪ মিনিটে পা ওমর বাদুর দূর পাল্লার শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হলে এগিয়ে যাওয়া হয়নি ফর্টিসের। ৩২ মিনিটে এগিয়ে যায় ফর্টিস ফুটবল ক্লাব। ফর্টিসের ফরোয়ার্ডের দূরপাল্লার শট ফিস্ট করে ফিরিয়ে দেন শেখ রাসেলের গোলরক্ষক মিতুল মারমা। ফিরতি বলে বল দূরপাল্লার শটে দলকে এগিয়ে দেন বাদু।

সমতায় ফিরতে খুব বেশি সময় নেয়নি শেখ রাসেল ক্রীড়া চক্র। চার মিনিট পরেই কোডাই লিডার বাঁকানো ফ্রি কিকে পা ছুইয়ে দলকে সমতায় ফেরান গানিউ আতান্দা।  

দ্বিতীয়ার্ধের শুরুতে শেখ রাসেলের রক্ষণে চাপ দিতে থাকে ফর্টিস। তবে প্রতিপক্ষের আক্রমণ সামলে ৬৪তম মিনিটে এগিয়ে যায় শেখ রাসেলই। সতীর্থের লম্বা ক্রস নিয়ন্ত্রণে নিয়ে পায়ের কারিকুরিতে ডিফেন্ডারকে কাটিয়ে বক্সে আড়াআড়ি ক্রস বাড়ান মনির আলম। হেডে দূরের পোস্ট দিয়ে লক্ষ্যভেদ করেন দীপক রায়।

শেষ দিকে সমতাসূচক গোলের জন্য মরিয়া হয়ে ওঠে ফর্টিস। ৮১তম মিনিটে ডি বক্সের ঠিক বাইরে থেকে মামুনুল ইসলাম মামুনের গতিময় শট উড়ে যায় ক্রসবারের উপর দিয়ে। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়েও সুবর্ণ সুযোগ নষ্ট করেন এই অভিজ্ঞ মিডফিল্ডার।

কয়েক জনের পা ঘুরে বক্সে ফাঁকায় বল পেয়ে যান মামুনুল। প্রথম প্রচেষ্টায় নিয়ন্ত্রণে নেওয়ার পর দেখে-শুনে শট নেন এই মিডফিল্ডার। বল মিতুলে হাতে লেগে গতি কমার পর গোললাইন থেকে ক্লিয়ার করে এক ডিফেন্ডার। এর একটু পরই বাজে শেষের বাঁশি। ভুলতে বসা জয়ের আনন্দ সঙ্গী হয় শেখ রাসেলের।

দিনের অন্য ম্যাচে ময়মনসিংহের রফিক উদ্দিন ভূইয়া স্টেডিয়ামে সাজ্জাদ হোসেন ও এদুয়ার্দ মোরিওর গোলে ২-০ ব্যবধানে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটিকে হারিয়েছে বাংলাদেশ পুলিশ এফসি।  

১৪ ম্যাচে ২১ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে পুলিশ। সমান ম্যাচে শেখ রাসেলের পয়েন্ট ১৪। ফর্টিসের পয়েন্ট ১৬। টানা তৃতীয় হারের তেতো স্বাদ পাওয়া রহমতগঞ্জ ১০ পয়েন্ট নিয়ে ১০ দলের মধ্যে আছে নবম স্থানে

বাংলাদেশ সময়: ১৯৩৫ ঘণ্টা, মে ০৪, ২০২৪
এআর/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।